Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার লেবানন থেকে ইসরাইলে রকেট হামলা


১৯ মে ২০২১ ২৩:৩৪

এবার লেবানন থেকেও ইসরাইলে রকেট হামলার ঘটনা ঘটেছে। ২০০৬ সালে দ্বিতীয় লেবানন যুদ্ধের পর এই প্রথম ওই দেশের সীমানা থেকে ইসরাইলে রকেট হামলা চালানো হলো। তবে এবারের রকেট হামলা লেবাননের কোনো সংগঠন চালায়নি বলেও দাবি করেছে ইসরাইল।

জেরুসালেম পোস্টের খবরে জানা যায়, বুধবার (১৯ মে) স্থানীয় সময় বিকেল ৪টার দিকে ইসরাইলের দক্ষিণাঞ্চলের গ্যালিলি অঞ্চলে রকেট সতর্কতার সাইরেন বেজে উঠে। এছাড়া হাইফা শহরতলির দুটি জায়গায়ও রকেট হামলার সতর্কতা জারি হয়। বুধবার লেবানন থেকে ইসরাইলে অন্তত চারটি রকেট ছুঁড়া হয়েছে।

ইসরাইলের প্রতিরক্ষা বিভাগ জানিয়েছে, চারটি রকেটের মধ্যে একটি আকাশেই ধ্বংস করে দেওয়া হয়, আরেকটি খোলা জায়গায় এবং দুটি সমুদ্রে অবতরণ করে। জবাবে সামরিক বাহিনী রকেট হামলার মূল আস্তানা লক্ষ্য করে আর্টিলারি শেল নিক্ষেপ করে।

লেবাননের নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে জেরুসালেম পোস্টের খবরে বলা হয়, বুধবার রকেট হামলার জবাবে লেবাননের সীমান্ত এলাকায় অন্তত ২২টি আর্টিলারি হামলা চালিয়েছে ইসরাইল।

তবে ইসরাইল লেবানন থেকে রকেট হামলার জন্য লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহকে দায়ী করেনি। হিজবুল্লাহ ইসরাইলে রকেট হামলা চালিয়েছে বলে দাবি করেনি। ইসরাইলের দাবি—লেবাননের সীমান্ত এলাকা থেকে হামাসেরই একটি শাখা এসব রকেট হামলা চালাচ্ছে।

উল্লেখ্য, গত ১০ মে থেকে ইসরাইল ও ফিলিস্তিনের হামাসের মধ্যে সংঘাত চলছে। প্রায় ১০ দিনে ইসরাইলি হামলায় এ পর্যন্ত ২১৯ জন ফিলিস্তিনি নিহতের খবর পাওয়া গেছে। এদিকে ইসরাইলে হামাসের রকেট হামলায় এ পর্যন্ত ১২ জন ইসরাইলির মৃত্যু হয়েছে।

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর