Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোয়াখালীর সুবর্ণচরে দুই রোহিঙ্গা কিশোরী আটক


২০ মে ২০২১ ০১:৩৫

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় দুই রোহিঙ্গা কিশোরীকে আটক করেছে স্থানীয় এলাকাবাসী। আটককৃতরা হলো, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মো.ইয়াছিনের মেয়ে খুরশীদা আক্তার (১৬) ও জান্নাত আরা বেগম (১০)। তারা ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের ২নং ক্লাস্টারের ৩/৪ নং রুমের বাসিন্দা।

বুধবার (১৯ মে) রাত ৮টার দিকে সুবর্ণচর উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নের মেঘনা মার্কেট সংলগ্ন বেড়ির পাশ থেকে তাদের আটক করে এলাকাবাসী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের জিম্মায় রাখে।

৮নং মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, গত রাত ১০টার দিকে চার রোহিঙ্গা ৪ লক্ষ টাকার বিনিময়ে রোহিঙ্গা ক্যাম্প থেকে মাছ ধরার নৌকায় করে পালিয়ে সুবর্ণচরে আসে। আটককৃত দুই রোহিঙ্গাদের বরাত দিয়ে চেয়ারম্যান আরও জানিয়েছেন, সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামের আবদুস সোবহানের ছেলে আবদুল বাতেন, আবদুল বাতেনের ছেলে সেলিম উদ্দিন কালু, একই ইউনিয়নের চর আলাউদ্দিনের ইব্রাহিম মাঝির ছেলে জাহাঙ্গীর মাঝি ৪ লক্ষ টাকার বিনিময়ে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদের সুবর্ণচর উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নে নিয়ে আসে। পরে স্থানীয় এলাকাবাসী রোহিঙ্গাদের পালিয়ে আসার বিষয়টি টের পেয়ে তাদের আটক করে ইউনিয়ন পরিষদে সোপর্দ করে। এ সময় আরও দুই জন রোহিঙ্গা পালিয়ে যায় বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে। এ ঘটনায় পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর