Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বেচ্ছা কারাবরণের আবেদন বরিশালের ২৫ সাংবাদিকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ মে ২০২১ ১৮:৫১

বরিশাল: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের হেনস্থা ও নথি চুরির মামলায় গ্রেফতারের প্রতিবাদে স্বেচ্ছায় কারাবরণের আবেদন জানিয়েছেন বরিশালের ২৫ সাংবাদিক। স্থানীয় দৈনিক পত্রিকাগুলোর বার্তা সম্পাদকদের সংগঠন বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের নেতৃত্বে বৃহস্পতিবার (২০ মে) বেলা সাড়ে ১১টায় সাংবাদিকেরা বিক্ষোভ করে কোতোয়ালি মডেল থানায় যান।

পরে তারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে স্বেচ্ছায় কারাবরণের আবেদন জমা দিয়ে থানার সামনে অবস্থান নেন। এ সময় ওসি মো. নুরুল ইসলাম সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি সাংবাদিকদের বলেন, কোনো ধরনের অভিযোগ কিংবা মামলা ছাড়া নিরপরাধ কাউকে আটক বা গ্রেফতার করার বিধান আইনে নেই। এরপরও সাংবাদিকেরা ঘণ্টাখানেক থানার সামনে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে অবস্থান করেন।

স্বেচ্ছায় কারাবরণের আবেদন করেন সাংবাদিক সৈয়দ মেহেদী হাসান, রিপন হাওলাদার, এম কে রানা, শামীম আহমেদ, মুশফিক সৌরভ, তন্ময় তপু, খান রুবেল, কে.এম নয়নসহ ২৫ জন সাংবাদিক।

বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের সহসভাপতি সৈয়দ মেহেদী হাসান বলেন, আন্দোলনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আমরা থানায় স্বেচ্ছায় কারাবরণে করতে গিয়েছি। রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার না অবিলম্বে প্রত্যাহার না করা হলে আরও কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক রিপন হাওলাদার বলেন, রোজিনা ইসলামকে যারা মিথ্যা অভিযোগে হেনস্থা ও মামলা করেছেন, তাদের বিরুদ্ধে অনতিবিলম্বে ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং এসব দুর্নীতিবাজ কর্মকর্তাকে মন্ত্রণালয় থেকে অব্যাহতি দিতে হবে।

তিনি আরও বলেন, সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির জন্য তারা শান্তিপূর্ণ আন্দোলন করবেন, এটি তাদের নাগরিক অধিকার। বাকি সিদ্ধান্ত বিজ্ঞ আদালত গ্রহণ করবেন।

এদিকে রোজিনা ইসলামের মুক্তির দাবিতে বৃহস্পতিবার সকালে সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির ব্যানারে মানববন্ধন হয়েছে। এতে বক্তব্য দেন, নারীনেত্রী রাবেয়া খাতুন, পুষ্প চক্রবর্তী, অধ্যাপক শাহ সাজেদা প্রমুখ।

সারাবাংলা/একে

বরিশাল রোজিনা ইসলাম সাংবাদিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর