Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার বিধিনিষেধে চলবে দূরপাল্লার বাস, খোলা থাকবে রেস্তোরাঁ

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ মে ২০২১ ১১:৪৭

কাঁচপুর থেকেও এমন অনেক বাস কুমিল্লা-ফেনীর পথে ছেড়ে গেছে

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের আরোপিত চলমান বিধিনিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। তবে এই সময়ে দূরপাল্লার বাসসহ সব ধরনের গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। একইসঙ্গে হোটেল-রেস্তোরাঁগুলোও খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে। তবে এর জন্য মানতে হবে স্বাস্থ্যবিধি।

রোববার (২৩ মে) মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে জারি করা এক নির্দেশনায় এ তথ্য জানানো হয়েছে। উপসচিব মো. রেজাউল ইসলাম এ নির্দেশনায় সই করেছেন।

বিজ্ঞাপন

নির্দেশনায় বলা হয়েছে, গত ১২ এপ্রিল সরকারের পক্ষ থেকে বিধিনিষেধ জারি করা হয়েছিল। পরবর্তী সময়ে ১৩ এপ্রিল, ২০ এপ্রিল, ২৮ এপ্রিল, ৫ মে ও ১৬ মে নির্দেশনার মাধ্যমে এই বিধিনিষেধ বাড়ানো হয়েছে। এসব নির্দেশনায় উল্লেখ করা বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় এ বিধিনিষেধ আরোপের সময়সীমা ২৩ মে থেকে ৩০ মে মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে।

এতে আরও বলা হয়েছে, বিধিনিষেধের মধ্যে এবার আন্তঃজেলাসহ সব ধরনের গণপরিবহন চলাচল করতে পারবে। সেক্ষেত্রে গণপরিবহনগুলো অর্ধেক যাত্রী বহন করতে পারবে। অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরতে হবে, সব ধরনের স্বাস্থ্যবিধি মানতে হবে। অর্থাৎ স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার বাসও চলতে পারবে এই বিধিনিষেধের মধ্যেও।

নির্দেশনায় হোটেল-রেস্তোরাঁ চালু রাখারও অনুমতি দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, হোটেল-রেস্তোরাঁ ও খাবারের দোকানগুলো আসনসংখ্যার অর্ধেক সেবাগ্রহীতাকে সেবা দিতে পারবে। অর্থাৎ যেকোনো ধরনে খাবারের দোকানে অর্ধেক আসনে গ্রাহকদের খাবার পরিবেশন করা যাবে।

এর আগে, এ বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ নতুন করে বাড়তে থাকলে ৫ এপ্রিল থেকে বিধিনিষেধ জারি করে। সপ্তাহখানেক পরে ১৪ এপ্রিল থেকে আরও কঠোর বিধিনিষেধ জারি করা হয় ২১ এপ্রিল পর্যন্ত। পরে দফায় দফায় এই বিধিনিষেধ ২৮ এপ্রিল, ৫ মে, ১৬ মে২৩ মে মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছিল। এবারে আরও একসপ্তাহ বাড়িয়ে ৩০ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ানো হলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

টপ নিউজ দূরপাল্লার বাস বিধিনিষেথধৎ হোটেল-রেস্তোরাঁ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর