Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুদ্ধদেব ভট্টাচার্যকে হাসপাতালে ভর্তির পরামর্শ চিকিৎসকদের

আন্তর্জাতিক ডেস্ক
২৫ মে ২০২১ ১২:৩৪

পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী ও ভারতের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) পলিটব্যুরোর সদস্য বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। চিকিৎসকরা তাকে অবিলম্বে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দিয়েছেন।

পশ্চিমবঙ্গের একটি পত্রিকার খবরে জানানো হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে পাম অ্যাভিনিউয়ের নিজ বাড়িতে থেকেই চিকিৎসা করাচ্ছিলেন ১০ বছর মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করা এই নেতা। কিন্তু সোমবার (২৪ মে) রাত থেকেই তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। শরীরে অক্সিজেনের মাত্রা নেমে যায় ৮০’র কাছাকাছি। মঙ্গলবার সকালেই তাকে হাসপাতালের ভর্তি করাতে বলেন চিকিৎসকেরা। মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদ বুদ্ধদেবের বাড়িতে পৌঁছায় অ্যাম্বুলেন্স। তবে এখনও তাকে হাসপাতালে ভর্তি করা হয়নি। বাইপ্যাপ সাপোর্ট দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

বুদ্ধদেব এবং তার স্ত্রী মীরা ভট্টাচার্য একইসঙ্গে করোনায় আক্রান্ত হন। বুদ্ধদেব বাড়িতে থেকে চিকিৎসা করালেও মীরাকে হাসপাতালে ভর্তি করাতে হয়। সোমবারই সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন মীরা। গত দুই দিনে বুদ্ধদেবের শারীরিক অবস্থারও ক্রমশ উন্নতি হচ্ছিল বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। বাইপ্যাপের সাহায্যে তার অক্সিজেনের মাত্রাও ঠিক ছিল। কিন্তু মঙ্গলবার হঠাৎই তার অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় আর ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা। প্রাক্তণ মুখ্যমন্ত্রীকে অবিলম্বে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেন তারা।

সারাবাংলা/এএম

টপ নিউজ বুদ্ধদেব ভট্টাচার্য

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর