Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নমুনা পরীক্ষা কমলেও ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু ও সংক্রমণ

সারাবাংলা ডেস্ক
২৮ মে ২০২১ ১৬:১৫

ঢাকা: আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের শিকার হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। আগের দিন ২২ জন মারা গেলেও গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩১ জন। একই সময়ে নমুনা পরীক্ষা প্রায় দেড় হাজার কমলেও শনাক্ত বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৫৮ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল এক হাজার ২৯২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি মিলিয়ে ৪৯৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। এসব ল্যাবে এই সময়ে নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৩৮৮টি। আগের দিনের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৬০৬টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা হলো ৫৯ লাখ এক হাজার ৮৭৪টি।

শুক্রবার (২৮ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে এক হাজার ৩৫৮টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে ৭ লাখ ৯৬ হাজার ৩৪৩ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টার হিসাবে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ৩০ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৬০ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৭ লাখ ৩৬ হাজার ২২১ জন। শনাক্ত বিবেচনায় মোট সুস্থতার হার ৯২ দশমিক ৪৫ শতাংশ।

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ৩১ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ২৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৪ জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া একজনের বাসায় মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ১২ হাজার ৫১১ জনের মৃত্যু হলো। মোট মৃত্যুর হার ১ দশমিক ৫৭ শতাংশ।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় মৃত এই ৩১ জনের মধ্যে ১৮ জন পুরুষ, ১৩ জন নারী। এদের মধ্যে ১৩ জন ষাটোর্ধ্ব, ৭ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, চারজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়া ১১ থেকে ২০ বছর বয়সী এবং ১০ বছরের নিচে বয়সের একজন করে মারা গেছেন।

মৃত ৩১ জনের মধ্যে ১০ জন করে মারা গেছেন ঢাকা ও চট্টগ্রাম বিভাগে। খুলনা বিভাগে মারা গেছে ৬ জন, দুই জন করে মারা গেছেন রাজশাহী ও রংপুর বিভাগে। এছাড়া সিলেট বিভাগে একজন মারা গেছেন।

সারাবাংলা/এসএসএ

করোনা টপ নিউজ মৃত্যু শনাক্ত সংক্রমণ সুস্থ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর