Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশেষজ্ঞদের পরামর্শে বাড়ল বিধিনিষেধ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ মে ২০২১ ১৫:৩০

ফাইল ছবি

ঢাকা: দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি এখনো স্বাভাবিক না হওয়ায় আগামী জুন পর্যন্ত বিধিনিষেধ বাড়ানো হয়েছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণের হার কিছুটা কমে এলেও পরিস্থিতি স্বাভাবিক বলা যাবে না। তাই আরও এক সপ্তাহ বিধিনিষেধ বাড়ানো হয়েছে।

রোববার (৩০ মে) সাংবাদিকদের এ কথা বলেন তিনি। তিনি বলেন, ভারতে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি এখনো স্বাভাবিক না। এরইমধ্যে বাংলাদেশের সীমান্তবর্তী এলাকাগুলোতে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট দেখা দিয়েছে। এসব বিষয় বিবেচনায় নিয়েই সরকার অধিক সর্তক। ভারতের সঙ্গে বাংলাদেশের ৩৬টি সীমান্ত বন্ধ রাখার যে সিদ্ধান্ত ছিল তা আরও দুই সপ্তাহের জন্য বাড়ানো হলো।

সংক্রমণ যাতে ছড়িয়ে না পড়ে, সেজন্য সীমান্তের ৭ জেলায় লকডাউনের সুপারিশ করেছে করোনাভাইরাস সংক্রমণ রোধ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। প্রতিমন্ত্রী বলেন, দেশে গত কয়েকদিনে করোনোভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর হার কখনো কমতে দেখা যাচ্ছে, আবার হুট করে বেড়ে যাচ্ছে। এই পরিস্থিতি স্বাভাবিক নয় উল্লেখ করে তিনি বলেন, এজন্য বিশেষজ্ঞদের পরামর্শে আরও এক সপ্তাহ বাড়ানো হলো বিধিনিষেধ।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ৫ এপ্রিল কঠোর বিধিনিষেধ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। ধাপে ধাপে সে বিধিনিষেধে শিথিলতা এনে খুলে দেওয়া হয় শপিংমল, দোকানপাট, গণপরিবহনও। চলাচলে যে বিধিনিষেধ চলমান ছিল তা রবিবার (৩০ মে) মধ্যরাতে শেষ হওয়ার কথা ছিল। এরইমধ্যে আগামী (৬ জুন) পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সারাবাংলা/জেআর/এএম

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বিধিনিষেধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর