Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন পাননি ছাত্র অধিকার পরিষদের বিন ইয়ামিন

স্টাফ করেসপন্ডেন্ট
১ জুন ২০২১ ১৫:৩৫

ঢাকা: বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা ও ঢাকা মহানগর দক্ষিণ শাখার ক্রীড়া সম্পাদক আরেফিন হোসেনের আবেদন নামঞ্জুর করেছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে আসামি ছিনতাইয়ের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল।

মঙ্গলবার (১ জুন) দুপুরে ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের ভার্চুয়াল আদালত এই দুই আসামির জামিন আবেদন নামঞ্জুর করেন দেন।

বিজ্ঞাপন

এর আগে, গত ৪ এপ্রিল তাদের গ্রেফতারের পর ৫ এপ্রিল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আদালতে তাদের উপস্থিত করা হয়েছিল। সেদিনও এই দু’জন জামিন আবেদন করেছিলেন। সেদিন তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন বিচারক। রিমান্ড শেষে আদালতে উপস্থিত করা হলে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৫ মার্চ মতিঝিল থানায় ছাত্র ও যুব অধিকার পরিষদ একটি মিছিল বের করে। সেই মিছিলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় আবুল কালাম আজাদ নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশ। আটক ওই ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজে পুলিশ চিকিৎসা দিতে নিয়ে গেলে ছাত্র ও যুব অধিকার পরিষদের কর্মীরা তাকে জোরপূর্বক পুলিশের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যায় বলে অভিযোগ পুলিশের।

এ ঘটনায় ওই দিনই শাহবাগ থানায় মামলা বাদী হয়ে দায়ের করেন পল্টন মডেল থানার এসআই রায়হান করিব। এই মামলার আসামি হিসেবে ৪ এপ্রিল এই দু’জনসহ মোট তিন জনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরদিন তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

ছা্র অধিকার পরিষদ জামিন আবেদন নামঞ্জুর বিন ইয়ামিন মোল্লা

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর