Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্যাট ফাঁকির ৪ কোটি ৬০ লাখ টাকা জমা দিয়েছে লুবনান

স্টাফ করেসপন্ডেন্ট
১ জুন ২০২১ ১৭:১৭

ঢাকা: ভ্যাট গোয়েন্দা অধিদফতরের দায়ের করা মামলায় ফাঁকি দেওয়া ৪ কোটি ৬০ লাখ টাকার ভ্যাট পরিশোধ করেছে ফ্যাশন ব্র্যান্ড লুবনান ট্রেড কনসোর্টিয়াম লিমিটেড। ভ্যাট ফাঁকি সংক্রান্ত অভিযোগ মেনে নিয়ে এই টাকা জমা দিয়েছে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (১ জুন) বিকেলে ভ্যাট গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ড. মইনুল বলেন, লুবনান আজ (মঙ্গলবার) সরকারি কোষাগারে এই টাকা জমা দিয়েছে। এরপর ট্রেজারি চালানের কপি সংযুক্ত করে ভ্যাট গোয়েন্দা অধিদফতরকে অবহিত করেছে।

আরও পড়ুন- ৪ কোটি ৬০ লাখ টাকার ভ্যাট ফাঁকি দিয়েছে ফ্যাশন ব্র্যান্ড লুবনান

একজন গ্রাহকের সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১১ ফেব্রুয়ারি ভ্যাট গোয়েন্দা অধিদফতরের একটি গোয়েন্দা দল প্রতিষ্ঠানটির কারখানায় ও প্রধান কার্যালয়ে অভিযান চালায়। অভিযানে প্রতিষ্ঠানটির মোট ১০৮টি শাখার ২০১৬ সালের জুলাই থেকে শুরু করে ২০২০ সালের জুন পর্যন্ত চার বছরের বেচাকেনার হিসাবপত্র ও সংশ্লিষ্ট বাণিজ্যিক নথিপত্র জব্দ করা হয়।

ভ্যাট গোয়েন্দা জানিয়েছে, এসব কাগজপত্র দীর্ঘ পর্যালোচনা শেষে ৪ কোটি ৬০ লাখ ৯ হাজার ৪৪২ টাকার ভ্যাট ফাঁকির প্রমাণ পাওয়ায় লুবনানের বিরুদ্ধে। এ অভিযোগে ভ্যাট আইনে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

ভ্যাট গোয়েন্দা অধিদফতর জানিয়েছে, প্রতিষ্ঠানটি এরই মধ্যে তাদের ভুল স্বীকার করে নিয়েছে। একইসঙ্গে ভ্যাট গোয়েন্দার দাবিনামা মেনে নিয়ে ভ্যাট ফাঁকির টাকা স্বতঃপ্রণোদিত হয়ে জমা দিয়েছে।

সারাবাংলা/এসজে/টিআর

ফ্যাশন ব্র্যান্ড ভ্যাট গোয়েন্দা অধিদফতর লুবনান লুবনান কনসোর্টিয়াম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর