Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিডিবি ভবনে ঠিকাদারকে খুনের হুমকি, ২ যুবলীগ কর্মী গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
২ জুন ২০২১ ১৭:৫৭

চট্টগ্রাম ব্যুরো: বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ঠিকাদারকে আটকে রেখে খুনের হুমকি দেওয়ার পর দুই যুবলীগ কর্মীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, প্রকল্পের কাজের দুই শতাংশ হারে চাঁদার দাবিতে ওই ঠিকাদারকে জিম্মি করে নির্যাতনের সময় গত এপ্রিলে এই দুই জনসহ ছয় যুবলীগ কর্মীকে গ্রেফতার করা হয়েছিল। জামিনে বেরিয়ে তারা আবারও ওই ঠিকাদারের ওপর চড়াও হয়।

বুধবার (২ জুন) দুপুরে ডবলমুরিং থানার আগ্রাবাদে বিদ্যুৎ ভবনের ফটক থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

গ্রেফতার দুই জন হলো- নুরুল কবির (৪৫) ও তৌহিদুল আলম (৪০)।

নির্যাতনের শিকার মো. বশির উদ্দিন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) একজন প্রথম শ্রেণির ঠিকাদার। তিনি মেসার্স সালিহিয়া এন্টারপ্রাইজের মালিক।

গত ১৯ এপ্রিল বশির উদ্দিনকে পিডিবি ভবনের একটি কক্ষে আটকে নির্যাতন করে কথিত যুবলীগ নেতা মোস্তফা কামাল টিপুর কয়েকজন অনুসারী। তাদের দাবি, পিডিবির সকল কাজের দুই শতাংশ হারে চাঁদা তাদের দিতে হবে। নির্যাতনের সময় বশির কৌশলে পুলিশকে ফোন করেন। এসময় পুলিশ গিয়ে তাকে উদ্ধারের পাশাপাশি ছয় জনকে গ্রেফতার করেন।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে জানান, নুরুল কবির ও তৌহিদুল গত ১২ মে জামিনে মুক্তি পায়। আজ (বুধবার) তারা আবার পিডিবি ভবনে যায়। সেখানে তারা বশির উদ্দিনকে দেখে আবারও ঘিরে ধরে।

তিনি বলেন, বশির উদ্দিনকে জিম্মি করে হুমকি দিতে থাকে। কেন ওইদিন ঘটনাটা পুলিশকে জানিয়ে তাদের গ্রেফতার করালো, এজন্যই মূলত ক্ষোভ। ছুরি মেরে ভুড়ি ফেলে দেওয়ার হুমকি দেয়। এবারও কৌশলে বশির পুলিশকে বিষয়টি জানান। আমরা সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে গিয়ে দুই জনকে গ্রেফতার করি।’

তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে বলে ওসি জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/এসএসএ

ঠিকাদারকে খুনের হুমকি যুবলীগ কর্মী গ্রেফতার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর