Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুধবার থেকে আন্তঃনগরে চলবে ৯ জোড়া ট্রেন

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ জুন ২০২১ ১৩:১৬

ঢাকা: টানা দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর চলমান বিধিনিষেধের মধ্যে আরও ৯ জোড়া আন্তঃনগর এবং ১০ জোড়া মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। বুধবার (৯ জুন) থেকে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে এসব ট্রেন চলবে।

সোমবার (৭ জুন) রেলপথ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। বুধবার থেকে কুড়িগ্রাম এক্সপ্রেস (কুড়িগ্রাম- ঢাকা- কুড়িগ্রাম), পঞ্চগড় এক্সপ্রেস (ঢাকা-পঞ্চগড়-ঢাকা), সীমান্ত এক্সপ্রেস (খুলনা-চিলাহাটি-খুলনা), বরেন্দ্র এক্সপ্রেস (রাজশাহী-চিলাহাটি-রাজশাহী), বাংলাবান্ধা এক্সপ্রেস (রাজশাহী-পঞ্চগড়-রাজশাহী), সোনার বাংলা এক্সপ্রেস (ঢাকা-চট্টগ্রাম-ঢাকা), জয়ন্তিকা এক্সপ্রেস (ঢাকা-সিলেট), উপবন এক্সপ্রেস (সিলেট-ঢাকা), অগ্নিবীনা এক্সপ্রেস (ঢাকা-তারাকান্দি-ঢাকা), পাহাড়িকা এক্সপ্রেস (সিলেট-চট্টগ্রাম) এবং উদয়ন এক্সপ্রেস (চট্টগ্রাম-সিলেট)।

নতুন করে মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন চলবে ঢাকা মেইল (চট্টগ্রাম-ঢাকা), সুরমা মেইল (ঢাকা-সিলেট-ঢাকা), দেওয়ানগঞ্জ কমিউটার (ঢাকা-দেওয়ানগঞ্জ- ঢাকা), মহুয়া কমিউটার (ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা), তিতাস কমিউটার (ঢাকা-আখাউড়া-ঢাকা), ময়মনসিংহ এক্সপ্রেস (চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু পূর্ব-চট্টগ্রাম), বিরল কমিউটার (লালমনিরহাট-বিরল-লালমনিরহাট), বগুড়া কমিউটার (সান্তাহার-লালমনিরহাট-সান্তাহার), ৪৯১/ ৪৯২ লোকাল: বোনারপাড়া-সান্তাহার-বোনারপাড়া এবং রাজবাড়ী এক্সপ্রেস (রাজবাড়ী-ভাঙা-রাজবাড়ী)। ৯ জোড়া আন্তঃনগরের সঙ্গে এই ১০ জোড়া মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেনও বুধবার থেকে চলাচল করবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমন রোধে গত ৫ এপ্রিল থেকে সব ধরনের যাত্রিবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এরপর গত ২৪ মে বিধিনিষেধে শিথিলতা এনে আসন সংখ্যা অর্ধেক খালি রেখে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন পুনরায় চলাচলে অনুমতি দেওয়া হয়। এরপর থেকে পর্যায়ক্রমে ট্রেন চলাচল শুরু করে বাংলাদেশ রেলওয়ে।

সারাবাংলা/জেআর/এএম

আন্তঃনগর টপ নিউজ ট্রেন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর