Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়াশিংটনে ভ্যাকসিন নিলেই গাঁজা ফ্রি

আন্তর্জাতিক ডেস্ক
৯ জুন ২০২১ ১৩:৪৮

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশ্বের অনেক দেশ যখন ভ্যাকসিন সংগ্রহ করতে নাকাল হয়ে যাচ্ছে, তখন যুক্তরাষ্ট্রে কি না ভ্যাকসিন নিতে আগ্রহীদের খুঁজেই পাওয়া যাচ্ছে না। আর তাই বিশ্বের পরাক্রমশালী এই দেশের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ভ্যাকসিন নিতে প্রলুব্ধ করতে বিনামূল্যে গাঁজা ‘উপহার’ দেওয়ার ঘোষণা এসেছে!

আগামী ৪ জুলাই দেশটির স্বাধীনতা দিবসের আগে ৭০ শতাংশ প্রাপ্তবয়স্ক আমেরিকানকে অন্তত করোনার এক ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন প্রেসিডেন্ট বাইডেন। কিন্তু তাতে তেমন সাড়া মিলছে না পর্যন্ত পরিমানে। এজন্য কোভিড ভ্যাকসিন নেওয়ায় মানুষের আগ্রহ বাড়াতে ভিন্ন উপায় অবলম্বন করেছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের প্রশাসন।

ভ্যাকসিন নিলেই কোনো রাজ্য দিচ্ছে বিয়ার, কেউ দিচ্ছে নগদ অর্থ কেউবা মিলিয়ন ডলার লটারি ও বিনামূল্যে চাইল্ডকেয়ার সুবিধা দিচ্ছে। কোথাও কোথাও দেওয়া হচ্ছে ছুটি। এরই মধ্যে গাঁজার একটি ‘জয়েন্ট’ উপহার দেওয়ার প্রচারণায় নেমেছে ওয়াশিংটন।

ওয়াশিংটন অঙ্গরাজ্যের মদ ও গাঁজা বিষয়ক বোর্ড ঘোষণা দিয়েছে, প্রাপ্তবয়স্ক যে কোন ব্যক্তি করোনার টিকা নিলে বিনামূল্যে গাঁজার একটি জয়েন্ট পাবেন। টিকা নিতে মানুষকে উৎসাহিত করতে শুরু হওয়া এই প্রচারণার নাম দেওয়া হয়েছে ‘জয়েন্ট ফর জ্যাবস’ বা ‘টিকার বিনিময়ে জয়েন্ট’।

সারাবাংলা/এএম

ওয়াশিংটন গাঁজা ভ্যাকসিন


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর