Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিআরটিএ’র শূন্যপদ পূরণে সংসদীয় কমিটির সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ জুন ২০২১ ২০:৪২

ঢাকা: বিআরটিএ’র সেবা আধুনিকায়নে সব দুর্নীতি রোধ, বিআরটিএ’র শূন্যপদের সংখ্যা, শূন্যপদ পূরণের পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। পদক্ষেপগুলো আগামী সভায় উপস্থাপনের জন্য বলা হয়েছে।

একাদশ জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে সভায় কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ওবায়দুল কাদের (ভার্চুয়ালি), এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন এবং রাবেয়া আলীম বৈঠকে অংশ নেন।

বৈঠকে সড়ক ও মহাসড়কের স্পিড ব্রেকার অপসারণ এবং রাজস্ব আদায়ের লক্ষ্যে নীতিমালা তৈরি করে নসিমন, করিমন এবং ইজিবাইককে রেজিস্ট্রেশনের আওতায় আনার জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে সড়ক ও জনপথ অধিদপ্তরের সিলেট জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন এবং বিআরটিএ’র সেবাসমূহ আধুনিকায়নের ভবিষ্যত কর্মপরিকল্পনা সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

পাশাপাশি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কোন কোন প্রকল্পে কয়টি বিদেশি প্রতিষ্ঠান/সংস্থায় কতজন বিদেশি কাজ করছেন তার একটি তালিকা আগামী বৈঠকে উপস্থাপন করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

সারাবাংলা/এএইচএইচ/এমও

বিআরটিএ সংসদীয় কমিটি


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর