Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁয় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৬৪, মৃত্যু ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২১ ১৭:৩০

নওগাঁ: জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে নতুন করে আরও ৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এতে করে জেলাটিতে করোনায় মোট মৃতের সংখ্যা ৫১ জনে দাঁড়িয়েছে।

ওই দুই মৃত ব্যক্তির মধ্যে একজন আত্রাই উপজেলার এবং অপরজন বদলগাছি উপজেলার বাসিন্দা ছিলেন। রোববার (১৩ জুন) জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মোর্শেদ সাংবাদিকদের কাছে এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে ডা. মঞ্জুর এ মোর্শেদ বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৪ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। গতকাল শনিবার (১২ জুন) সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মোট ২১৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া গেছে। জেলায় করোনায় আক্রান্তের হার ২২ দশমিক ৩২ শতাংশ। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দুই হাজার ৮৫৭ জনে দাঁড়িয়েছে।

নতুন করে শনাক্তদের মধ্যে সদর ও রানীনগর ও মান্দা উপজেলায় ৫ জন করে, মহাদেবপুর উপজেলায় ৪ জন, বদলগাছিতে ৩ জন, পত্মীতলায় ৪ জন, নিয়ামতপুরে ৯ জন, সাপাহারে ১০ জন এবং পোরশা উপজেলায় ৩ জন রয়েছেন বলে উল্লেখ করেন ডেপুটি সিভিল সার্জন।

তিনি আরও বলেন, জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ্য হয়েছেন ৩৬ জন। ফলে মোট সুস্থ্যতার সংখ্যা দুই হজার ১৮১ জনে দাঁড়িয়েছে। সেই হিসেবে বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত রোগী রয়েছেন ৬৭৬ জন। এর মধ্যে ৪৭ জন জেলা সদরের হাসপাতালসহ জেলার অন্য ১০টি হাসপাতালে চিকিৎিসাধীন আছেন। অন্যরা নিজ বাড়িতে থেকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ২৬৪ ব্যক্তিকে হোম এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে নেওয়া হয়েছে। একইসঙ্গে কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৩৯ জনকে। ফলে এ পর্যন্ত সর্বমোট ২৩ হাজার ৯১৯ জনকে কোয়ারেনটাইনে নেওয়া হয়েছে। আর মোট ছাড়পত্র দেওয়া হয়েছে ২১ হাজার ৮৮৪ জনকে। আর বর্তমানে মোট দুই হাজার ৩৫ জন কোয়ারেনটাইনে রয়েছে বলেও জানিয়েছেন জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মোর্শেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

করোনাভাইরাস কোভিড-১৯ নওগাঁ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর