Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩৫ দিন পর করোনায় একদিনে মৃত্যু ছাড়াল ৫০

সারাবাংলা ডেস্ক
১৪ জুন ২০২১ ১৭:৫৩

দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে গত ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই ভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গিয়েছিলেন ৪৭ জন। কেবল গতকাল নয়, গত ৯ মে’র পর থেকে একদিনে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সর্বোচ্চ মৃত্যু ঘটেছে গত ২৪ ঘণ্টায়।

সোমবার (১৪ জুন) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের চিফ ডা. মো. ইউনুসের সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার কোভিড সংক্রমণের চিত্র তুলে ধরা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৫৪ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণের কারণে মৃত্যুর শিকার হলেন ১৩ হাজার ১৭২ জন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

আরও পড়ুন- ৪৭ দিন পর ফের করোনা সংক্রমণ ছাড়াল ৩ হাজার

গত কয়েকদিনে করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুর হার ফের বাড়তে শুরু করেছে। সবশেষ ২৪ ঘণ্টায় যে ৫৪ জন মারা গেলেন, তা গত ৩৫ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে, গত ৯ মে একদিনে ৫৬ জন মারা গিয়েছিলেন। এরপর এই প্রথম একদিনে করোনায় মৃত্যু ৫০-এর ঘর পেরিয়ে গেল।

গত ২৪ ঘণ্টায় যে ৫৪ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে চার জন বাসায় এবং ৫০ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের মধ্যে ৩৯ জন পুরুষ, ১৫ জন নারী।

বয়স বিবেচনায় দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী এই ৫৪ জনের ঠিক অর্ধেক ২৭ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ছয় জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী পাঁচ জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায়। একজন করে মারা গেছেন ২১ থেকে ৩০ ও ১১ থেকে ২০ বছর বয়সী।

এই ৫৪ জনের মধ্যে সর্বোচ্চ ১৪ জন মারা গেছেন চট্টগ্রাম বিভাগে, দ্বিতীয় সর্বোচ্চ ১৩ জন মারা গেছেন ঢাকা ও রাজশাহী বিভাগে। এছাড়া খুলনা বিভাগের সাত জন, রংপুর বিভাগের পাঁচ জন এবং একজন করে মারা গেছেন বরিশাল ও ময়মনসিংহ বিভাগে।

বিজ্ঞাপন

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৫৬৪ জন। এ নিয়ে দেশে মোট ৭ লাখ ৬৮ হাজার ৮৩০ জন করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৩ শতাংশ।

সারাবাংলা/টিআর

করোনা সংক্রমণ করোনায় মৃত্যু স্বাস্থ্য অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর