Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাল্লায় সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় প্রধান আসামির জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ জুন ২০২১ ১৫:৩৭

সুনামগঞ্জ: তিন মাস তিন দিন পর যুবলীগ নেতা শহিদুল ইসলাম ওরফে স্বাধীন মেম্বারকে জামিন দিয়েছেন আদালত। সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সংখ্যালঘুদের বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি তিনি।

সোমবার (২১ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ বিচারক ওয়াহিদুজ্জামান শিকদারের আদালতে তার জামিন আবেদন করলে তিনি তা মঞ্জুর করেন। তবে জামিন শুনানির সময় আসামি উপস্থিত ছিলেন না।

বিজ্ঞাপন

প্রধান আসামির জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ পিপি অ্যাডভোকেট শামসুন নাহার বেগম। তিনি বলেন, ‘শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের সংখ্যালঘুদের ওপর হামলার প্রধান আসামি শহিদুল ইসলামকে আদালত জামিন দিয়েছেন।’

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব আল্লামা মামুনুল হককে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ৮৭টি সংখ্যালঘু বাড়িতে হামলা চালানো হয়। এসব বাড়ি থেকে টাকা, স্বর্ণালঙ্কার লুট হয়। পরে হবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল বাদী হয়ে প্রথম মামলা করেন। এতে প্রধান আসামি করা হয় দিরাইয়ের তাড়ল ইউনিয়ন পরিষদের সদস্য ও যুবলীগ নেতা শহিদুল ইসলাম স্বাধীন মেম্বারকে।

পরে গত ১৯ মার্চ রাতে স্বাধীন মেম্বারকে মৌলভীবাজার জেলার কুলাউড়া থেকে গ্রেফতার করা হয় তাকে।

সারাবাংলা/এমও

সংখ্যালঘুদের ওপর হামলা হেফাজতে ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর