Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় শিক্ষার্থীদের ‘ফ্রি সবজির বাজার’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ জুন ২০২১ ১১:৫৯

সাতক্ষীরা: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সাতক্ষীরায় চলছে লকডাউন। এতে বিপাকে পড়েছেন খেটে খাওয়া দিনমজুর শ্রেণি। তাই করোনাকালে এসব অসহায় মানুষদের জন্য ফ্রি সবজি বিতরণের উদ্যোগ নিয়েছে সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (২১ জুন) সকালে জেলা শহরের খুলনা রোড মোড় এলাকায় ‘ফ্রি সবজি বাজার’ দোকান দিয়ে বিতরণ কার্যক্রম শুরু কর হয়, যা চলবে এক মাস পর্যন্ত।

শিক্ষার্থীরা ‘আহ্বান’ নামক স্বেচ্ছাসেবী সংগঠনের গঠন করে এই কার্যক্রম পরিচালনা করছে। সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু ফ্রি সবজি বিতরণের কার্যক্রমের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

আহ্বান’র পরিচালক ও বিদ্যালয়ের শিক্ষার্থী সুহাইল মাহদীন সাদী জানান, আমরা ২০২১ সালের এসএসসি ব্যাচ এবং নবম ও দশম শ্রেণির ৮০ জন শিক্ষার্থীরা মিলে এই উদ্যোগ গ্রহণ করেছি। করোনায় অসহায় মানুষরা খুব বিপদে পড়েছেন। ‘আহ্বান’ নামক স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে এসব অসহায় মানুষদের জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

তিনি আরও বলেন, প্রথম দিনে আমার ১০০ জন অসহায় মানুষের হাতে সবজি তুলে দিয়েছি এবং মাস্কও বিতরণ করেছি। আগামী এক মাস প্রতিদিন সকাল ৭টা থেকে ফ্রিতে অসহায় মানুষদের মাঝে এই সবজি বিতরণ করা হবে।

এই কার্যক্রমের উদ্বোধনের সময় সাতক্ষীরা পৌরসভার স্থানীয় কাউন্সিলর শফিউদ্দৌলা সাগর, আহ্বান’র সহকারী পরিচালক সৈয়দ নুরে মিরাজ শান্ত, জাকারিয়া ফারদিন, পারভেজ হোসেন ও শাহজাহান তাজসহ বিদ্যালয়ের আরও অনেক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনএস

ফ্রি সবজি বিতরণ সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর