Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় শনাক্ত আরও ৫২৬৮, সংক্রমণের হার ২১.৫৯%

সারাবাংলা ডেস্ক
২৭ জুন ২০২১ ১৭:৫৯

দেশে আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষার পাশাপাশি বেড়েছে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ। আগের দিন ৪ হাজার ৩৩৪ জনের মধ্যে সংক্রমণ শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা ৫ হাজার ২৬৮।

এদিকে, সংক্রমণ বাড়লেও আগের দিনের তুলনায় সংক্রমণের হার কিছুটা কমেছে। আগের দিন এই হার ছিল ২২ দশমিক ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় তা কমে হয়েছে ২১ দশমিক ৫৯ শতাংশ।

রোববার (২৭ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৫৫৪টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন দেশে ১৯ হাজার ২৬২টি নমুনা পরীক্ষা হয়েছিল। সেখানে গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৬২৮টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৪০০টি।

এ নিয়ে সারাদেশে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৫ লাখ ৬ হাজার ৭৮১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪৭ লাখ ৪৭ হাজার ১৫৮টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১৭ লাখ ৫৯ হাজার ৬২৩টি নমুনা পরীক্ষা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে, তার মধ্যে ৫ হাজার ২৬৮টি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা সংক্রমণের পরিমাণ দাঁড়াল ৮ লাখ ৮৮ হাজার ৪০৬। এর মধ্যে আজসহ সবশেষ সাত দিনের প্রতিদিনই চার হাজারের বেশি সংক্রমণ শনাক্ত হলো।

এদিকে, আগের দিন দেশে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ২২ দশমিক ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার সামান্য কমে ২১ দশমিক ৫৯ শতাংশে এসে দাঁড়িয়েছে। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৬৫ শতাংশে।

সারাবাংলা/টিআর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর