Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মগবাজারে বিস্ফোরণ: আলামত সংগ্রহ করেছে সিআইডি

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ জুন ২০২১ ১৪:২৫

ঢাকা: রাজধানীর মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনাটি কোনো নাশকতা ছিল কিনা তা অনুসন্ধানে আলামত সংগ্রহ করেছে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)।

সোমবার (২৮ জুন) দুপুর ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন সিআইডির ফরেনসিক ও ক্রাইম সিন ইউনিট। তারা জানান, বিস্ফোরণের সম্ভাব্য কারণ অনুসন্ধানে আলামত সংগ্রহ করেছেন তারা।

এলাকা পরিদর্শন শেষে সিআইডির ক্রাইম সিন ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, ‘বিস্ফোরণটা ছিল মারাত্মক ধরনের। প্রাথমিকভাবে নানা কারণ উঠে এলেও বিস্ফোরণের সঠিক কারণ এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করা হয়েছে। আলামতগুলো ফরেনসিক ল্যাবে পরীক্ষা করে দেখা হবে। সিআইডির চৌকসদল ক্ষতিগ্রস্ত ভবন ও আশেপাশে ছড়িয়ে থাকা আলামতগুলো সংগ্রহ করেছে।’

২৭ জুন সন্ধ্যা ৭টার পর হঠাৎ বিকট শব্দে মগবাজারের ৭৯ আউটার সার্কুলার রোডের চারতলা ভবনটির নিচতলায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে আশেপাশের বেশ কয়েকটি ভবন ও সড়কে থাকা কয়েকটি বাস ভয়াবহ ক্ষতিগ্রস্থ হয়। এ ঘটনায় নিহত হয় নারী শিশুসহ ৭ জন। আর আহত হন অন্তত ৬০ জন। এদের মধ্যে আরও ১৫ জনের মতো আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসা নিচ্ছেন।

এরইমধ্যে আইজিপি, ডিএমপি কমিশনার, বোম ডিসপোজাল ইউনিট, কাউন্টার টেরোরিজম ইউনিট, ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আরও পড়ুন
‘মগবাজারের বিস্ফোরণ তদন্তে বোমা ও স্পেশাল ইউনিটের সমন্বয়ে কমিটি’
মগবাজারে বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই: ডিএমপি কমিশনার
মগবাজারের বিস্ফোরণে নিহত ৭

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ইউজে/একে

টপ নিউজ বিস্ফোরণ মগবাজার মগবাজারে বিস্ফোরণ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর