বিজ্ঞাপন

‘মগবাজারের বিস্ফোরণ তদন্তে বোমা ও স্পেশাল ইউনিটের সমন্বয়ে কমিটি’

June 28, 2021 | 11:50 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনাটি তদন্তে পুলিশের বোম ডিসপোজাল ও স্পেশাল ইউনিটের সমন্বয়ে কমিটি করা হবে। তারা বিষয়টি গভীর থেকে খতিয়ে দেখবে।

বিজ্ঞাপন

সোমবার (২৮ জুন) বেলা ১১টার দিকে বড় মগবাজারে বিস্ফোরণস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি এসব কথা বলেন।

তিনি বলেন, এখন পর্যন্ত এই বিস্ফোরণ নাশকতামূলক কর্মকাণ্ড বলে মনে হচ্ছে না। গ্যাস জমে বিস্ফোরণ হতে পারে। এখনও ভবনের ভেতরে মিথেন গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে। সঠিক তদন্ত করে বিস্ফোরণের কারণ বের করা হবে।

 

বিজ্ঞাপন

আইজিপি বলেন, ভবনের ভেতরে বড় ধরনের একটা শক ওয়েভ তৈরি হয়েছিল। এখনও মনে হচ্ছে কোনো নাশকতা নয়। একমুখী ধ্বংসযজ্ঞ হয়েছে। বোমা হলে চতুর্মাত্রিক ধ্বংসযজ্ঞ হতো। তবে সবগুলো বিষয় মাথায় রেখে তদন্ত করে দেখা হবে।

এর আগে রোববার সন্ধ্যা সাড়ে সাতটায় মগবাজারে বিকট শব্দে বিস্ফোরণে এই ঘটনা ঘটে। এই বিস্ফোরণের শব্দে আশেপাশের বেশ কয়েকটি ভবন এবং কয়েকটি যাত্রীবোঝাই বাসও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে তা এখনও জানা যায়নি।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেছেন, গ্যাস জাতীয় কোনো কিছু থেকে বিস্ফোরণের ঘটতে পারে। আহত হয়েছে ৬০ জনের অধিক। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তিনি বলেন, বিস্ফোরণের ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এ তদন্ত কমিটি ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবে বলেও জানান তিনি।

আরও পড়ুন:

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন