Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে একদিনে করোনা আক্রান্ত ২০৮, উপসর্গসহ মৃত্যু ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ জুন ২০২১ ১৭:০৩

বরিশাল: গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে বরিশাল বিভাগে ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালের (শেবাচিম) করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে সাতজন এবং পটুয়াখালী ও বরগুনা জেলায় করোনায় আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। এতে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩০৫ জনে গিয়ে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

একই সময়ে বরিশাল বিভাগে নতুন করে ২০৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের সংখ্যা ছিল ১৯৩। আর সর্বশেষ আক্রান্তের সংখ্যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৬০০ জনে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, বরিশাল বিভাগে করোনায় মোট আক্রান্ত ১৭ হাজার ৬০০ জন। এর মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ হাজার ২৭ জন। আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন শনাক্ত ৮৫ জন নিয়ে মোট ৭ হাজার ৭৯৩ জন, পটুয়াখালী জেলায় নতুন ৯ জন নিয়ে মোট ২৪৬৫ জন, ভোলা জেলায় নতুন ৫ জন নিয়ে মোট ২০৫২ জন, পিরোজপুর জেলায় নতুন ৫৩ জন নিয়ে মোট ২১৯৫ জন, বরগুনা জেলায় নতুন ৩ জন নিয়ে মোট আক্রান্ত ১৪১৩ জন ও ঝালকাঠি জেলায় নতুন ৫৩ জন শনাক্ত হওয়ায় মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৬৮২ জন।

বরিশাল শেবাচিম’র হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, গত ২৪ ঘন্টায়— বুধবার (৩০ জুন) সকাল পর্যন্ত শেবাচিম’র করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৮ জন ও করোনা ওয়ার্ডে পাঁচজন ভর্তি হয়েছেন। উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি সাতজন মৃত্যুবরণ করেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১৪২ জন রোগী চিকিৎসাধীন আছেন। যাদের মধ্যে ৩৩ জনের করোনা পজেটিভ এবং ১০৯ জন আইসোলেশনে রয়েছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বরিশাল বিভাগে করোনা শনাক্ত ও মৃত্যুর হারে সবার শীর্ষে রয়েছে বরিশাল জেলা।

সারাবাংলা/এনএস

উপসর্গসহ মৃত্যু ৯ একদিনে করোনা আক্রান্ত ২০৮ করোনাভাইরাস বরিশাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর