Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুদ্ধাচার পুরষ্কার পেলেন তিতুমীর কলেজ অধ্যক্ষ

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট
৩০ জুন ২০২১ ২০:৫৪

ঢাকা: ২০২০-২১ অর্থবছরে মাঠ পর্যায়ের দফতর প্রধান ক্যাটাগরিতে জাতীয় শুদ্ধাচার পুরস্কার লাভ করেছেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আশরাফ হোসেন। বুধবার (৩০ জুন) দুপুরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক তার নিজ কার্যালয়ে এ পুরস্কার তুলে দেন। এর আগে মঙ্গলবার (২৯ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক (প্রশিক্ষণ) প্রফেসর ড. প্রবীর কুমার ভট্টাচার্যের সই করা এক আমন্ত্রণ পত্রে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় অধ্যক্ষ আশরাফ হোসেন বলেন, যেকোনো পুরষ্কার পাওয়া অনেক বড় অর্জন। কর্মজীবনের পড়ন্ত বেলায় এমন পুরস্কার সত্যিই শুদ্ধতার ও আনন্দের। তবে এই পুরষ্কার আমার একার নয়, পুরো কৃতিত্ব তিতুমীর কলেজের শিক্ষক-শিক্ষার্থী সবার।

অধ্যাপক আশরাফ হোসেন রাজধানীর সরকারি তিতুমীর কলেজের ২৮তম অধ্যক্ষ। তিনি ২০১৩ সালে কলেজটিতে সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে যোগদান করেন। এরপর কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক নির্বাচিত হন। সর্বশেষ ২০১৮ সালের ১৩ ফেব্রুয়ারি তিতুমীর কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব লাভ করেন।

তিনি নীলফামারী জেলা শহরে ১৯৬২ সালের ২৯ সেপ্টেম্বর তিনি জন্মগ্রহণ করেন। নীলফামারী সরকারি হাইস্কুল থেকে ১৯৭৭ সালে এসএসসি এবং ১৯৭৯ সালে নীলফামারী সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। তারপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৩ সালে সমাজবিজ্ঞান বিভাগে অনার্স এবং ১৯৮৪ সালে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

অধ্যাপক আশরাফ হোসেনের বাবা অ্যাডভোকেট আনোয়ার হোসেন। তিনি নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি জেলা বার অ্যাসোসিয়েশনের সভাপতিও ছিলেন। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় মুজিবনগর সরকারের আঞ্চলিক প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। অ্যাডভোকেট আনোয়ার হোসেন একজন বীর মুক্তিযোদ্ধাও ছিলেন।

শিক্ষকতা জীবনে তার রয়েছে সমৃদ্ধ অভিজ্ঞতা। ১৯৮৯ সালে ৮ম বিসিএসে সাধারণ শিক্ষা ক্যাডারে বগুড়া সরকারি আজিজুল হক কলেজে সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন। এরপর একে একে দেশের বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন আদর্শ এই শিক্ষক। চাকরিজীবনে তিনি সরকারি বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ, ময়মনসিংহ আনন্দমোহন কলেজ, ঢাকার তদানিন্তন জগন্নাথ কলেজ (বর্তমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়), লক্ষ্মীপুর সরকারি কলেজ, লাকসাম নবাব ফয়জুন্নেছা কলেজ এবং কুমিল্লা, পাবনা অ্যাডওয়ার্ড কলেজে সুনামের সঙ্গে শিক্ষকতা করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএসএম/এসএসএ

শুদ্ধাচার পুরষ্কার

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর