Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাপ্তাইয়ে পাহাড় ধসে ৩ বসতঘর বিধ্বস্ত, আহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ জুলাই ২০২১ ১৬:১৫

রাঙ্গামাটি: রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় পাহাড় ধসে তিনটি বসতঘর বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় একজন আহত হয়েছেন। বৃহস্পতিবার  (১ জুলাই) ভোরে উপজেলার কাপ্তাই ইউনিয়নের নতুনবাজার ঢাকাইয়া কলোনিতে এ দুর্ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানিয়েছেন, এদিন ভোর সাড়ে ৪টার দিকে ঢাকাইয়া কলোনির সিঁড়ি ঘাটে পাহাড়ের ওপর গড়ে তোলা মো. ফরিদ ও নবী হোসেনের দু’টি বসতঘরের একাংশ ধসে পাশ্বর্বতী কর্ণফুলী নদীতে তলিয়ে যায়। এ ঘটনায় নবী হোসেন কিছুটা আহত হলেও ফরিদ হোসেনের ঘরের কেউ হতাহত হননি। এছাড়া লগ গেইট এলাকায় মো. মামুন নামের এক ব্যক্তির বসতঘর অতি বৃষ্টির কারণে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিজ্ঞাপন

স্থানীয় ইউপি সদস্য সজিবুর রহমান বলেন, আমার এলাকার দুইটি টং ঘর পাহাড় ধসে পাশ্বর্বতী কর্ণফুলী নদীতে তলিয়ে গেছে। আবার লগ গেইট এলাকায় পাহাড় ধসে একটি বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনো পুরো ঢাকাইয়া কলোনিতে কয়েকশ পরিবার ঝুঁকি নিয়ে বসবাস করছে। প্রশাসন বারবার তাদের নিরাপদে সরে যাওয়ার কথা বললেও কেউ কথা শুনছেন না।

কাপ্তাইয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান বলেন, ‘প্রশাসনের পক্ষ থেকে বারবার মাইকিং করে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদে সরে যাওয়ার জন্য বলেছি। কিন্তু অনেকেই কথা শোনেননি। সে কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। আমরা এরই মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি নগদ ২ হাজার টাকা ও ১০ কেজি করে চাল সহায়তা দিয়েছি।’

সারাবাংলা/টিআর

পাহাড় ধস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর