Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজারে চালু হলো বিনামূল্যে অক্সিজেন সেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ জুলাই ২০২১ ২৩:৩৫

কক্সবাজার: কক্সবাজারে চালু হয়েছে বিনামূল্যে অক্সিজেন সেবা। করোনাভাইরাসে আক্রান্তদের জন্য বিনামূল্যে এ সেবা প্রদান করছে সেচ্ছাসেবী সংস্থা ব্র্যান্ডিং কক্সবাজার।

বৃহস্পতিবার (১ জুলাই) বিকেল ৩টায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কর্নেল (অবঃ) ফোরকান আহমেদ এই সেবাটি উদ্বোধন করেন। এসময় ব্যান্ডিং কক্সবাজার, অক্সিজেন ব্যাংক কক্সবাজারের নির্বাহী প্রধান ইশতিয়াক আহমেদ জয়সহ সেচ্ছাসেবী সংগঠনের অন্যান্যরা উপস্তিত ছিলেন।

বিজ্ঞাপন

কর্নেল (অবঃ) ফোরকান আহমেদ বলেন, বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করায় ব্র্যান্ডিং কক্সবাজারের প্রতিষ্ঠাতা সাবেক ছাত্রনেতা ইশতিয়াক আহমেদ জয়কে ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, ছাত্রনেতা ইশতিয়াকের এই মহান উদ্যোগকে আমি স্বাগত জানাই। কক্সবাজার অক্সিজেন ব্যাংকের কার্যক্রমের অংশ হিসেবে আমি ৪টি অক্সিজেন ভর্তি সিলিন্ডার প্রদানের ঘোষণা দিচ্ছি।

এসময় তিনি সমাজের বিত্তশালীদের এই সেবায় নিজেদের সম্পৃক্ত করতে আহবান জানান।

ইশতিয়াক আহমেদ জয় বলেন, আমি অক্সিজেন ব্যাংক কক্সবাজার গঠন করেছি। সেচ্ছাসেবী সংগঠন ব্র্যান্ডিং কক্সবাজারের কর্মীরা অক্সিজেন ব্যাংক পরিচালনার দায়িত্ব পালন করবে। প্রথমে আমরা ব্র্যান্ডিং কক্সবাজার ১৬ জন টিমের সাহায্যে পৌর এলাকায় এ সেবা চালু করেছি। ইতোমধ্যে আমরা পৌরসভার ১২টি ওয়ার্ডের মধ্যে বিনামূল্যে অক্সিজেন সেবা দেওয়ার সক্ষমতা অর্জন করেছি।

তিনি আরও বলেন, সমাজের বিত্তশালী যারা আছেন তারা চাইলে আমাদের অক্সিজেন সিলিন্ডার প্রদান করতে পারবেন। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ব্র্যান্ডিং কক্সবাজারের অক্সিজেন ব্যাংক কক্সবাজার জেলার একাত্তরটি ইউনিয়নে এই সেবা প্রদান করতে সক্ষম হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

অক্সিজেন সেবা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর