Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিনে রাজধানীতে গ্রেফতার ৩২০

সিনিয়র করেসপন্ডেন্ট
২ জুলাই ২০২১ ২২:৫১

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে সরকার সাত দিনের কঠোর বিধিনিষেধ জারি করেছে। বিধিনিষেধের দ্বিতীয় দিনে বিনা কারণে বাইরে বের হওয়ায় রাজধানীতে মোট ৩২০ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এছাড়া মোবাইল কোর্টে মোট ২০৮ জনকে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়েছে।

শুক্রবার (২ জুলাই) ঢাকা মহানগর পুলিশের মিডিয়া শাখার অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় মোট ৩২০ জনকে গ্রেফতার করা হয়। যাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে। এর বাইরে ২০৮ জনকে জরিমানা করা হয়েছে। অন্যদিকে ট্রাফিক বিভাগ থেকে মোট মামলা করা হয়েছে ২১৯টি। মোট জরিমানা আদায় করা হয়েছে পাঁচ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা। গ্রেফতাররা সবাই বিনা কারণে ঘরের বাইরে বের হয়েছিল।

এর আগে গতকাল মোট ৫৫০ জনকে গ্রেফতার করা হয়েছিল। যাদের আজ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে বুধবার (৩০ জুন) লকডাউন প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেছিলেন, কেউ অকারণে ঘর থেকে বের হলে আমরা জিজ্ঞাসাবাদ করব, প্রয়োজনে ম্যাজিস্ট্রেট নিয়ে ব্যবস্থা নেব। কেউ অকারণে বের হলেই বেশ আইনি ঝামেলায় পড়তে হবে। যানবাহন ব্যবহার করলে মোটরযান আইনে ব্যবস্থা নেব।

কেউ অকারণে বের হলে তাকে দণ্ডবিধির ২৬৯ ধারা অনুযায়ী গ্রেফতার করে আদালতে পাঠানো হবে, যেটি আমরা এর আগে কখনও করিনি। এবারে আমরা এই অবস্থান পর্যন্ত যাব। এমনও হতে পারে ডিএমপি প্রথমদিন ৫ হাজার লোক গ্রেফতার করবে, এমনটাও শুনতে পারেন। এরকম পরিস্থিতি হতে পারে, আমরা অত্যন্ত শক্ত অবস্থায় থাকব।

সারাবাংলা/ইউজে/এসএসএ

টপ নিউজ রাজধানীতে গ্রেফতার ৩২০


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর