Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিধিনিষেধের ৫ম দিনেও জরিমানা গুনলেন ৫৮৯ জন

স্টাফ করেসপন্ডেন্ট
৫ জুলাই ২০২১ ১৮:১২

বিজিবি, ফাইল ছবি

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের পঞ্চম দিনে আরও ৫৮৯ জনকে আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

সোমবার (৫ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা করেন।

তবে আইনজীবী ছাড়াই জরিমানার টাকা জমা দিয়ে গ্রেফতারকৃত ব্যক্তিরা মুক্তি পান। তাদের অধিকাংশের বিরুদ্ধে ডিএমপি অধ্যাদেশের ৭৭ ও ৭৮ ধারায় অভিযোগ দায়ের করে আদালতে হাজির করে পুলিশ।

সিএমএম আদালতের হাজতখানার দায়িত্বরত পুলিশ কর্মকর্তা আশরাফুল ইসলাম এ তথ্য জানান। বিধিনিষেধ চলাকালে এ নিয়ে তিন হাজারের অধিকের জরিমানা আদায় করলেন আদালত।

প্রসঙ্গত, সম্প্রতি করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। যা গত বৃহস্পতিবার (১ জুলাই) থেকে কার্যকর হয়। যা বিশেজ্ঞদের পরামর্শে আরও এক সপ্তাহ বৃদ্ধির করার কথা জানিয়েছে সরকার। আজ (সোমবার) সরকারের পক্ষ থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করার হয়।

বিধিনিষেধ বাস্তবায়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বর্ডা গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বাংলাদেশ সেনাবাহিনীকেও মোতায়েতন করেছে সরকার। তাই রাজধানী ঢাকাসহ সারাদেশে বিধিনিষেধ বাস্তবায়নে কাজ করছে বিজিবি ও সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। রাস্তায় চেকপোস্ট বসিয়ে চেকিং করছেন তারা। প্রয়োজন ছাড়া বাহিরে বের হলেই জরিমানা ও গ্রেফতার করা হচ্ছে।

সারাবাংলা/এআই/এনএস

কঠোর বিধিনিষেধ করোনাভাইরাস জরিমানা গুনলেন ৫৮৯ জন টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর