Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সড়কে যানবাহনের চাপ আর অলিতে গলিতে মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২১ ২০:২০

ঢাকা: করোনাভাইরাসের (কোভিডি-১৯) সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের ১২তম দিন চলছে। তবে এই দিনে এসে দেখা গেল একদম ভিন্ন চিত্র। প্রধান প্রধান রাস্তাগুলো থেকে শুরু করে রাজধানী ঢাকার অলিতে গলিতে শুধু মানুষ আর মানুষ।

সোমবার (১২ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকা ও প্রধান প্রধান সড়কগুলো ঘুরে এই চিত্র দেখা গেছে।

রাজধানীর কাকরাইল মোড়, বেলা ১২টা। চারদিকে মোড় ঘুরে দেখা গেল যানবাহনের যানজট। যেখানে কয়েকদিন আগেও যানজটের জটলা তো দূরে থাক গাড়ি খুঁজেও পাওয়া ছিল দুষ্কর। সেখানে আজ (সোমবার) দেখা গেল যানবাহনের দীর্ঘ সারি।

পল্টন মোড় বেলা ১টার দিকে দেখা গেল গাড়ির জটলা। দেখে যেন মনে হচ্ছে করোনা যেন কিছুই নেই। এমন প্রশ্নও আবার মনে জাগে— করোনা কি সত্যি বাংলাদেশে আছে? যানবাহনের দীর্ঘ সারি আর পথে পথে মানুষের জটলা দেখে তেমনটাই মনে হবারই কথা।

ঘড়ির কাঁটায় তখন বেলা ২টা, রাজধানীর মহাখালী। দেখে বোঝার উপায় নেই লকডাউন বলি বা কঠোর বিধিনিষেধ বলি, যেন কিছু একটা চলছে। সবকিছুই আগের মতো। শুধু মহাখালী থেকে দূর পাল্লার বাস চলছে না। আবার গণপরিবহনও চলছে না। তবে এই দুই ছাড়া আর সবকিছুই আগের মতোই। তাই তো কেউ কেউ আবার বলছেন, সবকিছু খোলা আবার সবাই রাস্তায়ও। তাহলে কি কঠোর বিধিনিষেধ নেই।

বিকেল ৪টা, রাজধানীর নতুনবাজার এলাকা। গাড়ির জটলা লেগেই আছে। কখনো কখনো প্রচণ্ড হর্নের শব্দে কান ঝালাপালার অবস্থা। এটা দেখে কেউ হয়তো বলবে না যে, কঠোর বিধিনিষেধ চলছে।

এদিকে রাজধানীর গুলশান, মধ্যবাড্ডা, শাহবাগ ও মহাখালী এলাকায় কিছু কিছু স্থানে পুলিশের চেক পোস্ট দেখা গেছে। সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যরা বলছেন, রাস্তায় এতো গাড়ি যা তাদের পক্ষে সামলানো কষ্টকর হয়ে পড়েছে। তারাও অনেকটা নিরুপায় অবস্থায়।

প্রসঙ্গত, করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে গত ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। যা পরবর্তীতে করোনা বিষয়ক বিশেষজ্ঞ কমিটির সুপারিশে আরও এক সপ্তাহ বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। যা আগামী বুধবার শেষ হবে।

সারাবাংলা/এসজে/এনএস 

আর অলিতে গলিতে মানুষ কঠোর বিধিনিষেধের ১২তম দিন টপ নিউজ সড়কে যানবাহনের চাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর