Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের পেছালো ঢাবির ভর্তি, পরীক্ষা শুরু ১ অক্টোবর

ঢাবি করেসন্ডেন্ট
১৩ জুলাই ২০২১ ১৬:৫৪

ঢাকা: করোনা পরিস্থিতি ক্রমাবনতির কথা বিবেচনায় রেখে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আবারও পেছানো হয়েছে। পূর্বঘোষিত তারিখ ৩১ জুলাইয়ের পরিবর্তে ভর্তি পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে ১ অক্টোবর।

মঙ্গলবার (১৩ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক জরুরি সভায় পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রহমতউল্লাহ।

এছাড়া অনুষ্ঠিত সভায় সাত কলেজ, অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান ও গার্হস্থ্য অর্থনীতি কলেজের ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান তিনি।

সভায় ঢাবি ভর্তি পরীক্ষার প্রস্তাবিত তারিখগুলো যথাক্রমে— ক ইউনিট-১ অক্টোবর, খ ইউনিট-২ অক্টোবর, চ ইউনিট-৯ অক্টোবর, গ ইউনিট-২২ অক্টোবর, ঘ ইউনিট-২৩ অক্টোবর।

এছাড়া অধিভুক্ত সাত কলেজে মানবিক ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ৩০ অক্টোবর, বাণিজ্য ইউনিটে ৫ নভেম্বর এবং অধিভুক্ত প্রযুক্তি ইউনিটের পরীক্ষা ২ অক্টোবর বিকেলে অনুষ্ঠিত হবে। আর গার্হস্থ্য অর্থনীতি কলেজে ভর্তি পরীক্ষা হবে ১২ নভেম্বর।

১১ সেপ্টেম্বর থেকে ভর্তিচ্ছু আবেদনকারী শিক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মাকসুদ কামাল সারাবাংলাকে বলেন, ‘আজ বৈঠকে তারিখগুলো প্রস্তাব করা হয়েছে। আগামীকাল অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মোস্তাফিজুর রহমানসহ সদস্যরা প্রস্তাবিত পরীক্ষার তারিখগুলো যাচাই করে দেখবেন। অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাএ তারিখের সঙ্গে সাংঘর্ষিক কি না এবং জাতীয় কোনো দিবস কিংবা অনুষ্ঠান এই তারিখগুলো আছে কি না— সেসব বিষয় যাচাই-বাছাই করবেন।’

সাংঘর্ষিক কিছু না থাকলে বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রস্তাবিত তারিখগুলো অনুমোদন দেবেন বলে জানান তিনি।

সারাবাংলা/আরআইআর/পিটিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর