Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু উন্নয়ন কেন্দ্র থেকে পালানো ৩ কিশোর ৪ দিন ধরে নিখোঁজ

লোকাল করেসপন্ডেন্ট
১৪ জুলাই ২০২১ ১২:১২

বেনাপোল: যশোর শিশু উন্নয়ন কেন্দ্র থেকে পালিয়ে যাওয়া তিন বন্দী কিশোরকে গত চার দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ। প্রশাসন বলছে, তাদের দ্রুত উদ্ধার করতে পুলিশ মাঠ পর্যায়ে কাজ করছে।

শনিবার (১০ জুলাই) গভীর রাতে বিভিন্ন দাবিতে কেন্দ্রের বন্দীদের ভাঙচুরের ঘটনার মধ্যেই তিন কিশোর পালিয়ে যায়। এ ঘটনায় রোববার বিকালে যশোর কোতোয়ালি থানায় একটি জিডি করা হয়। পেট পুড়ে খাবার ও খাদ্যের মান বাড়ানোর দাবিতে শনিবার গভীর রাতে কেন্দ্রের বন্দীরা বিক্ষোভ-ভাঙচুর করে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

পালিয়ে যাওয়া বন্দীরা হলো, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার পশ্চিম হাতি গ্রামের মৃত আইউব আলীর ছেলে বাপ্পারাজ (১৫), বরগুনার আমতলী থানার উত্তর গদখালি গ্রামের মোস্তফা কাজীর ছেলে শাকিল (১২) এবং নাটোরের কান্দিভিটা গ্রামের সাইফুল ইসলামের ছেলে সোহান (১৬)।

জেলা প্রশাসক তমিজুল ইসলামের হস্তক্ষেপে ওইদিন রাতেই পরিস্থিতি শান্ত হয়। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শিশু উন্নয়ন কেন্দ্রের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক সাইফুল ইসলাম বলেন, কেন্দ্রের তত্ত্বাবধায়ক জাকির হোসেন ঘটনার পরের দিন থেকে ছুটিতে গেছেন। পালিয়ে যাওয়া বন্দীদের আটক না উদ্ধার করতে হবে। কেন্দ্রের নিয়মানুযায়ী পালিয়ে যাওয়া শিশুদের কোনো শাস্তির বিধান নেই। কারণ আইনে বলা হয়েছে, শিশুরা বন্দী থাকতে চায় না। তারা সবসময় পালানোর চেষ্টা করবে।’

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, ‘পালিয়ে যাওয়া তিন কিশোরকে উদ্ধার করা হবে। তাদের পরিবারের লোকজন তাদেরকে কেন্দ্রে ফিরিয়ে দেবেন।’ তিনি বলেন, ‘কেন্দ্র থেকে এর আগেও অনেক বন্দী কিশোর কৌশলে পালিয়ে গিয়েছিল। প্রত্যেককে ফিরিয়ে আনা হয়েছে। এই তিনজনকেও ফিরিয়ে আনা হবে। পুলিশ ইতোমধ্যে অভিযান শুরু করেছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর