Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে বাসে বিস্ফোরণ, ৬ চীনা নাগরিকসহ নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক
১৪ জুলাই ২০২১ ১৪:২১

পাকিস্তানে একটি বাসে বোমা বিস্ফোরণে অন্তত ১০ জন নিহত হয়েছে। এর মধ্যে ছয়জন চীনের নাগরিক ও দুইজন পাকিস্তানের সেনা সদস্য রয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে বলে ধারণা করা হচ্ছে। খবর রয়টার্স ও আলজাজিরা।

বুধবার (১৪ জুলাই) পাকিস্তানের উত্তরাঞ্চলের প্রত্যন্ত অঞ্চলে একটি বাসে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এটি তাৎক্ষণিকভাবে পরিষ্কার নয় যে, রাস্তার মধ্যে থাকা নাকি বাসের ভিতরে কোনো ডিভাইস থেকে এই বিস্ফোরণটি ঘটেছে।

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়, বিস্ফোরণের সঙ্গে সঙ্গে বাসটি গভীর খাদে পড়ে যায়। এতে করে ক্ষয়ক্ষতির সংখ্যা বেড়ে গেছে। এ ঘটনায় একজন চীনা ইঞ্জিনিয়ার ও পাকিস্তানের সৈন্য নিখোঁজ রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক পাকিস্তানের এক ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা সংবাদ সংস্থা রয়টার্স’কে জানান, এ ঘটনায় উদ্ধার অভিযান চালাতে রাষ্ট্রের সকল যন্ত্র একসঙ্গে কাজ শুরু করেছে। আহতদের এয়ার অ্যাম্বু্লেন্সে করে হাসপাতালে নেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, এ ঘটনায় ছয়জন চীনা নাগরিক, একজন আধাসামরিক বাহিনীর সদস্য ও একজন স্থানীয় নাগরিক নিহত হয়েছেন। এছাড়াও একাধিক ব্যক্তি আহত হয়েছেন।

দেশটির হাজারা অঞ্চলের ঊর্ধ্বতন এক প্রশাসনিক কর্মকর্তা রয়টার্স’কে বলেন, বাসটিতে ৩০ জনেরও বেশি চীনা ইঞ্জিনিয়ার ছিল। যাদের উপার কোহিস্তান নামক এলাকায় দাসু বাঁধ নির্মাণের স্থানে নিয়ে যাওয়া হচ্ছিল।

দাসু জলবিদ্যুৎ প্রকল্পটি চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরের (সিপিসি) অংশ। বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভের আওতায় পাকিস্তানের দক্ষিণাঞ্চলের গাদ্দার সমুদ্র বন্দরের সঙ্গে চীনের পশ্চিমাঞ্চলকে সংযুক্ত করার লক্ষ্যে ৬৫ বিলিয়ন বিনিয়োগের পরিকল্পনা করেছে বেইজিং। সেই পরিকল্পনার অংশ হিসেবে দাসু জলবিদ্যুৎ প্রকল্পটি নির্মাণ করা হচ্ছে।

গত কয়েক বছর ধরে পাকিস্তানি নির্মাণ শ্রমিকদের সঙ্গে চীনা ইঞ্জিনিয়াররা দাসু জলবিদ্যুৎ প্রকল্পে কাজ করছেন। ঠিক এমন একটি এলাকায় এই বিস্ফোরণের ঘটনাটি ঘটল।

সারাবাংলা/এনএস

৬ চীনা নাগরিকসহ নিহত ১০ টপ নিউজ পাকিস্তান বাসে বিস্ফোরণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর