Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্মাণাধীন সেতুতে ধাক্কা লেগে নবগঙ্গায় ডুবে গেল কার্গো

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২১ ২১:০৪

নড়াইল: নবগঙ্গা নদীর বারইপাড়া এলাকায় নির্মাণাধীন বারইপাড়া সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে বালুবোঝাই একটি কার্গো ডুবে গেছে। গত মঙ্গলবার রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে সরেজমিনে দেখা গেছে ১৩৫ ফুট লম্বা ওই কার্গোটির মাথার উঁচু অংশ সেতুর পিলারের সঙ্গে গেঁথে আছে। কালিয়ার শুক্তগ্রাম এলাকা থেকে বালুবোঝাই একটি কার্গো নড়াইলের দিকে যাচ্ছিল।

স্থানীয়রা জানান, এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শী বারইপাড়া খেয়াঘাটের মাঝি শুকুর গাজী (৪৫) জানান, ডুবে যাওয়া কার্গোটি নদীর পূর্ব দিক থেকে আসছিল। রাত ১২টার দিকে সেতুর কাছে পৌঁছালে হঠাৎ বিকট শব্দ হয়। তখন আমি নদীর বারইপাড়া ঘাটে ছিলাম। শব্দ এবং মানুষের বাঁচাও বাঁচাও চিৎকার শুনে আমার ট্রলার নিয়ে ওই পিলারের কাছে যাই। কাছে গিয়ে দেখি কার্গোর ৭ জন স্টাফ পানিতে ভাসছে আর বাঁচাও বাঁচাও বলে চিৎকার করছে।

নিজের টর্চলাইট জ্বালিয়ে পানিতে পড়া ওই লোকদের ট্রলারে তুলি। তাদের মুখে শুনতে পারি কার্গোটি নবগঙ্গা নদীর শুক্তগ্রাম থেকে বালুবোঝাই করে নড়াইল সদর উপজেলার তুলারামপুর বাজারের দিকে যাচ্ছিল, বলেও জানান তিনি।

জানতে চাইলে কার্গোচালক ইদ্রিস আলী জানান, রাতে বৃষ্টি হচ্ছিল। নদীর কিছুই দেখা যাচ্ছিল না। হঠাৎ কার্গোটি ধাক্কা লেগে নদীতে ডুবে যায়। কিছুই করার ছিল না।

নির্মাণাধীন সেতু প্রকল্পের দেখভালের দায়িত্বে থাকা আবু তাহের বলেন,ঘাটের মাঝিরা বিষয়টি বুধবার সকালে আমাকে জানিয়েছে। ঘটনা জানার পরই আমি প্রকল্প ব্যবস্থাপককে বিষয়টি অবহিত করেছি। তিনি দুর্ঘটনাকবলিত এলাকা পরিদর্শন করেছেন। পিলারের সঙ্গে আটকে থাকা কার্গোটি উদ্ধারে অভিযান চালানোর চেষ্টা করা হচ্ছে। কার্গোর মালিকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

কার্গো নবগঙ্গা নির্মাণাধীন সেতু

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর