Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশুর হাটে স্বাস্থ্যবিধি না মানলে কঠোর ব্যবস্থা: আতিকুল

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ জুলাই ২০২১ ২১:৩৭

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ডিএনসিসি এলাকায় বসা কোরবানির পশুর হাটগুলোতে স্বাস্থ্যবিধি না মানলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (১৭ জুলাই) রাজধানীর গুলশানস্থ নগর ভবনে পশুর হাট তত্ত্বাবধানে গঠিত মনিটরিং টিমের সঙ্গে এক আলোচনা সভায় এ কথা বলেন ডিএনসিসি মেয়র।

আতিকুল ইসলাম বলেন, ‘ইতোমধ্যে ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মফিজুর রহমানকে আহ্বায়ক করে ১৫ সদস্যের একটি মনিটরিং টিম গঠন করে দেওয়া হয়েছে। টিমে ১৩ জন কাউন্সিলর এবং দুজন ভেটেরিনারি কর্মকর্তাও রয়েছেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাভুক্ত প্রত্যেকটি পশুর হাটে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিগুলো প্রতিপালনে ডিএনসিসির দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।’

তিনি বলেন, ‘প্রতিটি হাটেই শক্তি ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০০ প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক, ২০০ গেঞ্জি এবং পর্যাপ্ত সংখ্যক মাস্ক দেওয়া হয়েছে। এছাড়াও ইজারাদারদের পক্ষ থেকে সব হাটেই হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী সরবরাহ করা হয়েছে। পশুর হাটগুলোতে সামাজিক দূরত্ব যথাযথভাবে বজায় রাখতে হবে, ক্রেতা এবং বিক্রেতা উভয়কে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে।’

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা এবং শক্তি ফাউন্ডেশনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ইমরান আহমেদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঈদুল আজহা উপলক্ষে গাবতলীর স্থায়ী পশুর হাটসহ আরও আটটি অস্থায়ী হাট বসেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

পশুর হাট

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর