Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীমিত পরিসরে বিআরটিএ’র সেবা চালু

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২১ ০৯:৩৪

ঢাকা: সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে সেবা কার্যক্রম চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ- বিআরটিএ। বিআরটিএ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞাপ্ততিতে এ তথ্য জানানো হয়।

বিআরটিএ পরিচালক (ইঞ্জিনিয়ার) শীতাংশু শেখর বিশ্বাস স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে কঠোর স্বাস্থ্যবিধি মেনে ২৬ জুলাই থেকে শুধু জরুরি প্রয়োজন বিবেচনায় বিআরটিএ’র বিভিন্ন মেট্রো ও জেলা সার্কেল অফিস থেকে মোটরযান নিবন্ধন এবং বিভিন্ন অ্যাকনলেজমেন্ট স্লিপ যেমন- রুট পারমিট সনদ নবায়ন, অস্থায়ী মোটরযান চালানোর অনুমতিপত্রের মেয়াদ, মালিকানা বদলের আবেদন ও মোটরযান নিবন্ধনের সনদপ্রাপ্তি কার্যক্রমের মেয়াদ বাড়ানোর কার্যক্রম চালু থাকবে।

বিজ্ঞাপন

এ ছাড়াও বিধিনিষেধ চলাকালে বিআরটিএ’র মাধ্যমে মোটরযানের কর ও ফি আদায় করতে অনলাইন ব্যাংকিং চালু রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিআরটিএ’র অন্যান্য সেবাও চালু থাকবে। এর মধ্যে রয়েছে, পেইডিং কাজ নিস্পত্তি, মোটরযানের ফুটবেন নবায়ন, ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে বৈধ আবেদনপত্র গ্রহণ, লার্নার ড্রাইভিং লাইসেন্স ইস্যু, ড্রাইভিং কমেটেন্সি টেস্ট বোর্ডের পরীক্ষা নেওয়া, ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদনকারীর বায়োমেট্রিক নেওয়া,ডিজিটাল নিবন্ধন সার্টিফিকেটের জন্য মোটরযান মালিকের বায়োমেট্রিক গ্রহণ, মোটরযানে রেট্রো রিফ্লেক্টিভ নম্বর প্লেট ও আরএফআইডি ট্যাগ সংযোজন ইত্যাদি পরিবর্তিত পরিস্থিতি বিবেচনায় সরকারের নির্দেশনার আলোকে পর্যায়ক্রমে চালু হবে।

সারাবাংলা/জেআর/এএম

টপ নিউজ বিআরটিএ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর