Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ কামাল ছি‌লেন বহুমুখী প্রতিভার অধিকারী: মেয়র হাছিনা গাজী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ আগস্ট ২০২১ ১৭:১০

নারায়ণগঞ্জ: জেলার রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলা লী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বিশিষ্ট ক্রীড়া সংগঠক শহিদ শেখ কামাল ছি‌লেন বহুমুখী প্রতিভার অধিকারী। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠন ও পুনর্বাসন কর্মসূচির এবং সমাজের পশ্চাৎপদ জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নে সমাজ চেতনায় উদ্বুদ্ধকরণে মঞ্চনাটক আন্দোলনের ক্ষেত্রে শেখ কামাল ছিলেন প্রথম সারির সংগঠক।’

বিজ্ঞাপন

বৃহস্প‌তিবার (৫ আগস্ট) সকালে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার খাদুন এলাকায় তারা‌বো পৌরসভা কার্যাল‌য়ে শহিদ শেখ কামালের প্রতিকৃ‌তি‌তে পুস্পস্তবক অর্পণ ক‌রে শ্রদ্ধা নি‌বেদন ও স্মরণসভায় প্রধান অতি‌থির বক্ত‌ব্যে হা‌ছিনা গাজী এসব কথা ব‌লেন।

তারা‌বো পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেন, ‘‌শেখ কামাল ছিলেন বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের অন্যতম পথিকৃৎ। মহান মুক্তিযুদ্ধ, ছাত্ররাজনীতি, সাংস্কৃতিক কর্মকাণ্ড, খেলার মাঠ থেকে নাটকের মঞ্চ— সর্বত্র ছিল তার উজ্জ্বল উপস্থিতি। শেখ কামালের অকালমৃত্যুতে দেশের ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে তো বটেই, রাজনীতিতেও এক অসামান্য ও অপূরণীয় ক্ষতি সাধিত হয়।”

বহুমুখী প্রতিভার অধিকারী শেখ কামাল বন্ধু শিল্পীদের নিয়ে গড়ে তুলেছিলেন ‘স্পন্দন’ শিল্পীগোষ্ঠী। এছাড়া ছিলেন ঢাকা থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতাও। তিনি উপমহাদেশের অন্যতম ক্রীড়া সংগঠন ও আধুনিক ফুটবলের প্রবর্তক আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন বলেও উল্লেখ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন- তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, তারাবো পৌরসভার নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ার, রূপগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, তারা‌বো পৌরসভার কাউন্সিলর আমির হো‌সেন ভুঁইয়া, আক্তার হোসেন মোল্লা, মাহাবুবুর রহমান জাকারিয়া, আনোয়ার হো‌সেন, ‌মোহাম্মদ হা‌মিদুল্লাহ, লায়লা পারভীন, মাহফুজা বেগম ও জোসনা বেগমসহ অনেকে।

সারাবাংলা/এমও

তারা‌বো পৌরসভা মেয়র হাছিনা গাজী শেখ কামাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর