Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফি মওকু‌ফের দাবি‌তে মহাসড়কে শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০২১ ১৬:২৮

বরিশাল: অনার্স দ্বিতীয় ব‌র্ষের শিক্ষার্থী‌দের সেশন চার্জসহ নানা ধর‌নের ফি মওকু‌ফের দাবি‌তে ঢাকা-ব‌রিশাল-কুয়াকাটা মহাসড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ কর‌ছেন ব‌রিশা‌ল সরকারি সৈয়দ হা‌তেম আলী ক‌লে‌জের শিক্ষার্থীরা। দা‌বি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব‌্যাহত রাখার কথা জা‌নি‌য়ে‌ছেন তারা।

ঢাকা ব‌রিশাল কুয়াকাটা মহাসড়‌কের ব‌রিশাল নগরীর চৌমাথা এলাকায় ‍বৃহস্পতিবার (১২ আগস্ট) বেলা ১১টার দি‌কে এই অব‌রোধ শুরু ক‌রে শিক্ষার্থীরা।

তারা জানান, ক‌রোনাকা‌লে অভিভাবকের আয় ক‌মে‌ছে, কা‌রও অভিভাবকের আয় একেবারে বন্ধ হ‌য়ে‌ছে। এই অবস্থায় জাতীয় বিশ্ববিদ‌্যালয় থে‌কে নির্ধা‌রিত ফি ছাড়াও বাড়‌তি কিছু ফি যোগ ক‌রে‌ছে ক‌লেজ কর্তৃপক্ষ। ক‌রোনাকা‌লে যা প‌রি‌শোধ করা শিক্ষার্থী‌দের জন‌্য অসম্ভব হ‌য়ে দাঁড়ি‌য়ে‌ছে। এই অবস্থায় বিষয়‌টি তারা ক‌লেজ কর্তৃপক্ষকে জানানোর পর তারা কো‌নো ব‌্যবস্থা না নেওয়ায় বাধ‌্য হ‌য়ে আন্দোলনে নে‌মে‌ছেন। একই কার‌ণে সড়ক অব‌রোধ ক‌রে‌ছেন।

বৃষ্টির ম‌ধ্যে এতে ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছেন এই মহাসড়‌কে চলাচলকা‌রী অসংখ‌্য মানুষ। দু‌র্ভো‌গে প‌ড়ে‌ছেন তারা। এ ঘটনায় দীর্ঘ যানজট সৃ‌ষ্টি হ‌য়।

ব‌রিশাল কোতোয়ালি ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, শিক্ষার্থী‌দের যানজটের বিষয়‌টি মাথায় রে‌খে আন্দোলন নিয়মতা‌ন্ত্রিক উপা‌য়ে করার জন‌্য অনু‌রোধ করা হ‌য়ে‌ছে। কিন্তু তারা রাজপথ না ছাড়ায় জনগ‌ণের দু‌র্ভোগ বে‌ড়ে গে‌ছে‌। এই অবস্থায় তা‌দের সঙ্গে আলোচনা করা হ‌চ্ছে।

সারাবাংলা/এমও

ফি মওকু‌ফের দাবি‌ শিক্ষার্থী সেশন চার্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর