Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহযোগীসহ ভুয়া ব্রিগেডিয়ার জেনারেল ঈশিতা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০২১ ২৩:৫৮

ঢাকা: দেশি-বিদেশি সংস্থার প্রতিনিধি পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ইশরাত রফিক ঈশিতা নামের এক চিকিৎসক ও তার  সহযোগী শহিদুল ইসলাম দিনারের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ এ আদেশ দেন।

এদিন দুই দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে তদন্ত কর্মকর্তা শাহআলী থানার উপপরিদর্শক (এসআই, নিরস্ত্র) মাসুদ রানা তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন।

আরও পড়ুন- ব্রিগেডিয়ার জেনারেল পরিচয়ে প্রতারক ডা. ইশরাত র‌্যাবের জালে ধরা

এর আগে, গত ৯ আগস্ট ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

গত ১ আগাস্ট রাতে রাজধানীর মিরপুর থেকে ইশরাত রফিক ঈশিতা ও তার সহযোগী শহিদুল ইসলামকে গ্রেফতার করে র‌্যাব। ইশরাত নিজেকে তরুণ চিকিৎসা বিজ্ঞানী ও গবেষক, বিশিষ্ট আলোচক, ডিপ্লোম্যাট, ব্রিগেডিয়ার জেনারেলসহ বিভিন্ন পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন। চিকিৎসক ছাড়া তার সব পরিচয়ই ভুয়া। গ্রেফতারের সময় তার কাছ থেকে ভুয়া আইডি কার্ড, ভুয়া ভিজিটিং কার্ড, ভুয়া সিল, ভুয়া সনদ, ভুয়া প্রত্যয়নপত্র, পাসপোর্ট, ল্যাপটপ, ইয়াবা, বিদেশি মদ ও ব্রিগেডিয়ার জেনারেল পদের দু’টি ইউনিফর্ম ও র‌্যাংক ব্যাজ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ঈশিতা ও শহিদুলের বিরুদ্ধে শাহ আলী থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়। এরপর গত ২ আগস্ট ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসামিদের পৃথক দুই মামলায় তিন দিন করে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সারাবাংলা/এআই/টিআর

ডা. ইশরাত রফিক ঈশিতা ভুয়া ব্রিগেডিয়ার জেনারেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর