Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শোক দিবসে হামদর্দের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

সারাবাংলা ডেস্ক
১৬ আগস্ট ২০২১ ২৩:০৭

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষেহামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৫ আগস্ট) দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশের চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ও হামদর্দ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া। তিনি ১৫ আগস্ট শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

বিজ্ঞাপন

ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, বাঙালি জাতির জীবনে ১৫ আগস্ট অত্যন্ত বেদনাদায়ক ও রক্তক্ষরণের। ১৯৭৫ সালের এই দিনে ঘাতকের নির্মম বুলেটে বিদ্ধ হয়ে শাহাদাতবরণ করেন বঙ্গবন্ধু এবং তার স্ত্রী, পুত্র, পুত্রবধূ ও আত্মীয়স্বজনসহ অনেকে। ঘাতকেরা জাতির পিতা ও তার পরিবারকে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার অপচেষ্টা করেছিলো। কিন্তু আজ তারই সুযোগ্য কন্যা রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পৃথিবীতে গৌরবের মর্যাদায় আসীন হয়েছে।

হামদর্দের ব্যবস্থাপনা পরিচালক বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বাস্তবায়ন করতেই হামদর্দ মানবসেবার বাতিঘর হয়ে গোটা বাংলাদেশের মানুষের মনে আশার আলো জ্বেলে দিচ্ছে ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মোতাওয়াল্লী মোহাম্মদ জামাল উদ্দিন রাসেল।

এঈ মেডিকেল ক্যাম্পে অন্যান্যের মধ্যে সিনিয়র পরিচালক (অর্থ ও হিসাব) মো. আনিসুল হক, হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের পরিচালক লে. কর্নেল মাহবুবুল আলম চৌধুরী (অব.), ভারপ্রাপ্ত পরিচালক (তথ্য ও গণসংযোগ) আমিরুল মোমেনীন মানিক, উপ-পরিচালক (বিপণন) ডা. আবুল তৈমুর চৌধুরীসহ ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

হামদর্দ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর