Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সগিরা মোর্শেদ হত্যা মামলার দ্রুত বিচার ট্রাইব্যুনালে

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ আগস্ট ২০২১ ০০:৩৭

সগিরা মোর্শেদ সালাম, ফাইল ছবি

ঢাকা: রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় ১৯৮৯ সালে রিকশাযোগে ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের দিকে যাওয়ার সময় গুলিতে নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলাটি বিচারের জন্য এক নম্বরে দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে।

সোমবার (১৬ আগস্ট) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে মামলাটির প্রথম তারিখ ধার্য ছিল। এদিন সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী ও জা সায়েদাতুল মাহমুদা ওরফে শাহিন আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন। আদালত আগামী ১৫ সেপ্টেম্বর সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন।

বিজ্ঞাপন

সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রনালয় মামলাটি ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ বিচারে গেজেট প্রকাশ করে। এরপর মামলাটি বদলি করা হয়।

আসামিরা হলেন— আনাস মাহমুদ ওরফে রেজওয়ান (৫৯), ডা. হাসান আলী চৌধুরী (৭০) ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন (৬৪) এবং মারুফ রেজা।

২০২০ সালের ২ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামিদের অব্যহতির আবেদন না মঞ্জুর করে চার্জগঠনের আদেশ দেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেল পাঁচটার দিকে সগিরা মোর্শেদ সালাম (৩৪) বাসা থেকে বের হয়ে তার দ্বিতীয় শ্রেণি পড়ুয়া বড় মেয়ে সারাহাত সালমাকে বাসায় আনতে স্কুলের দিকে যাচ্ছিলেন। স্কুলের সামনে পৌঁছামাত্রই অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা তার হাতের বালা ধরে টান দেয়। বালা দিতে অস্বীকার করায় সগিরাকে গুলি করা হয়। পরে তাকে উদ্ধার করে মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্বামী আব্দুস সালাম চৌধুরী রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

১৯৮৯ সালে গুলিতে নিহত সগিরা মোর্শেদ হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর