Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেখ হাসিনার জন্য ওরা বাংলাদেশকে খুন করতে পারেনি’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ আগস্ট ২০২১ ০০:৩৬

ঢাকা: সপরিবারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যা করলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ওরা বাংলাদেশকে খুন করতে পারেনি বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

সোমবার (১৬ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে ডাক ও টেলিযোগাযোগ অধিদফতর আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মোস্তাফা জব্বার বলেন, ‘জাতীয় চার নেতা ও বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মূল উদ্দেশ্যই ছিল বাংলাদেশ রাষ্ট্রকে খুন করা। বঙ্গবন্ধুর অনুপস্থিতে তার নীতি ও আদর্শ প্রতিষ্ঠায় যাতে কেউ নেতৃত্ব দিতে না পারে সেজন্য স্ত্রী–সন্তানসহ নিকটাত্মীয়, এমনকি জেল খানায় জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার জন্য তাদের উদ্দেশ্য সফল হয়নি। তিনি ও তার বোন শেখ রেহানা ঘটনাচক্রে দেশের বাইরে থাকায় তারা বেঁচে যাওয়ায় পাকিস্তানি ষড়যন্ত্রকারীদের সেই স্বপ্ন পূরণ হয়নি।

মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব শোষণ-বঞ্চনা, ক্ষুধা ও দারিদ্রমূক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার ঘোষণা। বঙ্গবন্ধু পুঁজিবাদ, সাম্রাজ্যবাদ ও শোষকদের বিরুদ্ধে আঘাত করেছিলেন। শোষিত ও বঞ্চিতদের পক্ষে বঙ্গবন্ধু রাষ্ট্র প্রতিষ্ঠার পদক্ষেপ নিয়েছিলেন বলেই তাকে দেশি-বিদেশি চক্রান্তে হত্যা করা হয়। এরই ধারাবাহিকতায় রাষ্ট্রপরিচালনার চার মূলনীতির মধ্যে জাতীয়তাবাদ নিয়ে বিভ্রান্তি তৈরি করা হয়েছে, সমাজতন্ত্র উচ্চারিত হয়নি এবং ধর্মনিরপেক্ষতাকে বারবার আঘাত করা হচ্ছে।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকে সঠিকভাবে স্মরণ করতে হলে তাকে নিয়ে বিস্তারিত পড়াশোনা করতে হবে। তা না হলে বঙ্গবন্ধুকে সঠিক মূল্যায়ন সহজ হবে না।’ তিনি আরও বলেন, ‘দেশের অগ্রগতিতে বঙ্গবন্ধুর উত্তরসূরি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে ৯৬ থেকে ২০০১ ও গত ১২ বছরে অভাবনীয় উচ্চতায় দেশকে উন্নীত করেছেন। বাংলাদেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় বিশ্বের রোল মডেল।’

বিজ্ঞাপন

টেলিযোগাযোগ অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্ন-সচিব মুহাম্মদ আবদুল হান্নান, বিটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন বক্তব্য দেন।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

মোস্তফা জব্বার শোক দিবস

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর