Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থনীতি ভালো থাকলে পুঁজিবাজারও চাঙ্গা থাকবে

স্পেশাল করেসপন্ডেট
১৯ আগস্ট ২০২১ ১৫:৫৬

ঢাকা: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশের অর্থনীতি যখন ভালো হবে, তখন পুঁজিবাজারও চাঙ্গা থাকবে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে অর্থনৈতিক বিষয় ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে অনলাইন ব্রিফিংয়ে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, পুঁজিবাজার চাঙ্গা হয়েছে কিনা সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন বিষয়টি দেখবেন। পুঁজিবাজারের যে বেসিক বিষয় সেটি হচ্ছে দেশের অর্থনীতি। দেশের অর্থনীতি যখন ভালো হবে, পুঁজিবাজারের অবস্থাও চাঙ্গা থাকবে। পুঁজিবাজারে অসঙ্গতি থাকলে সেগুলো এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যানের কাছে তুলে ধরা হবে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নতুন সচিব প্রসঙ্গে তিনি বলেন, তার এক্সপেকটেশন সব সময়ই বেশি। তিনি আশা করেন সচিব এক্সপেকটেশন পূরণ করবেন। তার হাত ধরেই প্রত্যাশাগুলো বাস্তবায়িত হবে সেই প্রত্যাশা করেন।

এছাড়াও, দীর্ঘদিন ধরে এনবিআরের লোকবল নিয়োগ আটকে আছে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে অর্থমন্ত্রী বলেন, তিনি বিষয়টি দেখবেন। এ ব্যাপারে মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সঙ্গে কথা বলেবেন বলে জানান মন্ত্রী।

অন্যদিকে, নিয়োগের ক্ষেত্রে মন্ত্রণালয়ের একটি ভূমিকা থাকে। সুতরাং, তা ইতিবাচকভাবে বিবেচনা করে সেভাবেই ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে অর্থমন্ত্রী বলেন এনবিআরের চেয়ারম্যানের সঙ্গে কথা বলে তাদের যদি কোনো দাবি থাকে অবশ্যই সেটাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিবেচনা করা হবে।

সারাবাংলা/জিএস/একেএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর