Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরপুরে গ্যাস রাইজার বিস্ফোরণ, চিকিৎসাধীন ৩ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ আগস্ট ২০২১ ১০:২৯

ঢাকা: রাজধানীর মিরপুরে গ্যাস রাইজার বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় এখন পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতের বিভিন্ন সময় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে মারা যান তারা।

বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. এসএম আইয়ুব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃতরা হলেন, বাড়ির বসিন্দা রিনা বেগম (৫০), বাড়ির মালিক মৃত ফুল মিয়ার ছেলে শফিকুল ইসলাম (৩৫) ও গ্যাসের চুলার মিস্ত্রী সুমন (৪০)।

ডা. আইয়ুব জানান, বিস্ফোরণের ঘটনায় আহত ৭ জনের মধ্যে ৩ জন মারা গেছেন। বর্তমানে রওশন আরা ৮৫ শতাংশ, রেনু ৩৮ শতাংশ, নাজনীন ২৭ শতাংশ, শিশু নওশীন ১৫ শতাংশ দগ্ধ নিয়ে ইনস্টিটিউটে ভর্তি আছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক। তাদেরকে এইচডিইউতে রাখা হয়েছে। তাদের সবারই শ্বাসনালী দগ্ধ হয়েছে।

এর আগে, বুধবার রাত ১২টার দিকে রাজধানীর মিরপুরে ১১ নম্বর সেকশনের একটি বাসার নিচতলায় গ্যাস রাইজার বিস্ফোরণে শিশুসহ সাত জন দগ্ধ হয়েছে।

এতে দগ্ধ হন, শফিকুল ইসলাম (৩৫), রিনা বেগম (৫০), রওশনারা বেগম (৭০), রেনু বেগম (৩৫), পাশের ভবনের ভাড়াটিয়া নাজনীন আক্তার (২৫) ও তার মেয়ে নাওশীন তারান্নুম (৫) এবং গ্যাস মিস্ত্রী সুমন (৪০)।

দগ্ধ শফিকুলের ভাই ছেলে রফিকুল ইসলাম জানান, মিরপুর ১১ নম্বর সেকশনের ১১ নম্বর রোডের সি ব্লকের ৯ নম্বর লাইনের ছয় তলা বাড়িটি তাদের নিজেদের। বাড়ির নিচতলায় তিতাস গ্যাসের লাইন লিকেজ ছিল। দুইদিন আগেও লিকেজ মেরামত করা হয়। কিন্তু বুধবার রাত ১২টার দিকে হঠাৎ বিকট আওয়াজ করে বিস্ফোরণ হয়। এতে তারা দগ্ধ হন। পরে তাদেরকে উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে।

বিজ্ঞাপন

পল্লবী থানার উপ পরিদর্শক (এসআই) মো. নাসির উদ্দিন জানান, কয়েকদিন ওই বাড়িতে গ্যাস ছিল না। রাতে লাইনে হঠাৎ গ্যাসের চাপ বেড়ে যায়। এসময় বাড়ির মালিকসহ নিজেরাই গ্যাস রাইজার পরিস্কার করছিল। হঠাৎ করে সেটা বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়। এতে সাত জন দগ্ধ হয়। পরে ফায়ার সার্ভিস খবর পেয়ে আগুন নিভিয়ে ফেলে। ঘটনার বিস্তারিত আরও জানার চেষ্টা চলছে।

সারাবাংলা/এসএসআর/এসএসএ

গ্যাস রাইজার বিস্ফোরণ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর