Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোর ও সৈয়দপুর থেকে ইউএস-বাংলার নতুন রুট

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ আগস্ট ২০২১ ০৯:৪০

ঢাকা: অভ্যন্তরীণ রুটের বিস্তৃতি ঘটাতে যাচ্ছে দেশের বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্স। এবার যশোর থেকে চট্টগ্রাম-কক্সবাজার এবং সৈয়দপুর থেকে চট্টগ্রামে ফ্লাইট শুরু করতে যাচ্ছে বিমান কোম্পানিটি।

সংস্থাটির জেনারেল ম্যানেজার (জনসংযোগ) মো. কামরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আগামী ৩০ সেপ্টেম্বর যশোর ও সৈয়দপুর থেকে চট্টগ্রাম এবং ১ অক্টোবর যশোর থেকে কক্সবাজার রুটে ফ্লাইট চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইউএস বাংলা প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন যশোর থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা করবে। প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার যশোর থেকে সকাল ৯টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে উড্ডয়ন করবে। একইদিন বিকেল ৫টা ১০ মিনিটে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে যশোরের উদ্দেশে যাত্রা করবে।

কামরুল ইসলাম আরও জানান, পর্যটকদের সময় ও অর্থকে সাশ্রয় করার উদ্দেশ্যে যশোর থেকে কক্সবাজারে সপ্তাহে চারদিন ফ্লাইট পরিচালনা করা হবে। প্রাথমিকভাবে শনি, সোম, বুধ ও শুক্রবার যশোর থেকে দুপুর ১টা ৪৫ মিনিটে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে। অপরদিকে কক্সবাজার থেকে বিকাল ৩টা ২৫ মিনিটে যশোরের উদ্দেশে ছেড়ে যাবে।

তিনি আরও জানান, উত্তরের একমাত্র বিমানবন্দর সৈয়দপুর থেকে প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা করা হবে। রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সৈয়দপুর থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে উড্ডয়ন করবে। একইদিন দুপুর ১২ টা ৩৫ মিনিটে চট্টগ্রাম থেকে সৈয়দপুরের উদ্দেশে যাত্রা করবে।

এদিকে ভাড়া বিষয়ে ইউএস বাংলা জানিয়েছে, সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ যশোর থেকে চট্টগ্রামে ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৬ হাজার টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার টাকা। এ ছাড়া যশোর থেকে কক্সবাজরে ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৬ হাজার ৫০০ টাকা ও রিটার্ন ভাড়া ১৩ হাজার টাকা। অন্যদিকে সৈয়দপুর থেকে চট্টগ্রামের ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৬ হাজার ২০০ টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার ৪০০ টাকা।

এদিকে ইউএস-বাংলা এয়ালাইন্সের বিমান বহরে ১৪টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও ৩টি ড্যাশ ৮-কিউ৪০০।

সারাবাংলা/এসজে/একে

ইউএস-বাংলা উড়োজাহাজ যশোর সৈয়দপুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর