Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসরাইলি সেনার গুলিতে আহত শিশুটি মারা গেছে

আন্তর্জাতিক ডেস্ক
২৯ আগস্ট ২০২১ ১৪:১৫

হাসান আবু আল-নিলের মৃত্যুতে কাঁদছে তার দুই বন্ধু

ইসরাইলের গুলিতে আহত ফিলিস্তিনি শিশু হাসান আবু আল-নিল (১২) মারা গেছে। গত সপ্তাহে গাজা-ইসরাইল সীমান্তে বিক্ষোভে তার মাথায় গুলি লাগে। আটদিন চিকিৎসাধীন থাকার পর গতকাল শনিবার (২৮ আগস্ট) সে মারা গেছে বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য কর্মকর্তারা। খবর দ্য ডন।

মিশর ও ইসরাইলের আরোপিত অবরোধের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভের সময় হাসান আবু আল-নিলকে গত ২১ আগস্ট গুলি করা হয়েছিল। গাজার শাসক দল হামাসের আয়োজনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

ফিলিস্তিনি বিক্ষোভকারীরা ইসরায়েলের সুরক্ষিত সীমান্তের কাছে দেশটির সেনাদের লক্ষ্য করে পাথর ও বিস্ফোরক নিক্ষেপ করলে সহিংসতা শুরু হয়। এর জবাবে ইসরায়েলি সেনারা গুলি চালালে আল-নিলিসহ ৪০ জন ফিলিস্তিনি আহত হয়।

এ ঘটনায় গত বুধবার আহত হয়ে অপর এক ব্যক্তি মারা গেছেন। যিনি হামাসের সামরিক শাখার সদস্য হিসেবে পরে শনাক্ত করা হয়।

এদিকে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের মধ্যে থেকে পয়েন্ট-ব্ল্যাক রেঞ্জ থেকে ছোড়া গুলিতে এক ইসরাইলি সেনা গুরুতর আহত হয়েছেন। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

গত বুধবার শত শত ফিলিস্তিনি আবার অবরোধ শিথিল করার দাবিতে গাজা-ইসরায়েল সীমান্তের কাছে বিক্ষোভ করে। এসময় মিশরের মধ্যস্থতাকারীদের চাপে ইসরাইলের সীমান্তের সুরক্ষা দেওয়াল থেকে বিক্ষোভকারীদের দূরে সরিয়ে নেয় হামাস। গত ২১ আগস্টের মতো মারাত্মক সহিংসতার পুনরাবৃত্তি ছড়াই এই দিনের বিক্ষোভটি শেষ হয়।

সারাবাংলা/এনএস

ইসরাইলি সেনার গুলি ফিলিস্তিনি শিশু হাসান আবু আল-নিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর