Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জন্মাষ্টমীতে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন এরশাদ: জি এম কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২১ ১৪:৪১

গোলাম মোহাম্মদ কাদের, ফাইল ছবি

ঢাকা: জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের প্রতি প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। শ্রীকৃষ্ণের জন্মদিনের সকল আয়োজন সফল, সুন্দর ও আনন্দঘন হওয়ারও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। জি এম কাদের জানান, শ্রীকৃষ্ণের জন্মদিনের উৎসব ও আরাধনা নির্বিঘ্ন করতে জন্মাষ্টমীর দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ।

শুভেচ্ছা বার্তায় গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘জন্মাষ্টমীর এই শুভলগ্নে আমি বিশ্ব শান্তি, সংহতি ও ভ্রাতৃত্ব কামনা করছি। আমরা বিশ্বাস করি, পৃথিবীর সকল ধর্মই সাম্য, মানবতা, ভ্রাতৃত্ব আর ভালোবাসার কথা বলেছে। বাংলাদেশের শান্তিপ্রিয় মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য দৃঢ়ভাবে রক্ষা করবে’।

তিনি বলেন, ‘সনাতন ধর্মের অত্যন্ত পবিত্র ও গুরুত্বপূর্ণ জন্মাষ্টমীতে আমি স্মরণ করছি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক সফল রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে। তার দেশ পরিচালনার সময়ে ১৯৮৯ সাল থেকেই জন্মাষ্টমীর আনন্দ শোভাযাত্রা আধুনিক, দৃষ্টিনন্দন ও জাঁকজমকপূর্ণ আয়োজনে ঢাকায় বের হয়’।

‘হুসেইন মুহম্মদ এরশাদই অনুধাবন করেছিলেন হিন্দু ধর্মাবলম্বীদের উৎসবমুখর জন্মাষ্টমীতে সরকারি ছুটির বিষয়টি। তাই শ্রীকৃষ্ণের জন্মদিনের উৎসব ও আরাধনা নির্বিঘ্ন করতে জন্মাষ্টমীর দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করেন হুসেইন মুহম্মদ এরশাদ। এছাড়া নগদ ২ কোটি টাকা বরাদ্দ দিয়ে হিন্দু কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা করেছিলেন আমাদের প্রিয় নেতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। বর্তমানে হিন্দু কল্যাণ ট্রাস্ট অনেক বড় কল্যাণময় প্রতিষ্ঠানে রূপ পেয়েছে’—বলেন গোলাম মুহম্মদ কাদের।

সারাবাংলা/এএইচএইচ/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর