Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিআইডি কর্মকর্তাকে পুড়িয়ে হত্যার অভিযোগ: আসামির জামিন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২১ ১৭:৩৯

ফাইল ছবি

ঢাকা: পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপপরিদর্শক (এসআই) মো. মামুন ইমরান খানকে পুড়িয়ে হত্যার অভিযোগের মামলায় আসামি ফারিয়া বিনতে মীমকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। তাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে এ আদেশ দেওয়া হয়েছে।

রোববার (২৯ আগস্ট) হাইকোর্টের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

মামলার বিবরণে জানা যায়, একটি চক্র বিত্তশালীদের প্রতারণার ফাঁদে ফেলে টাকা আদায় করে আসছিল। এ চক্রের কবলে পড়েন সিআইডি কর্মকর্তা মো. মামুন ইমরান খান। এরপর তাকে ধরে নিয়ে হত্যার পর মরদেহ পেট্রোল ঢেলে পুড়িয়ে গাজীপুরের একটি জঙ্গলে ফেলে দেওয়া হয়।

এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে রাজধানীর বনানী থানায় ২০১৮ সালের ১০ জুলাই মামলা করেন। এ মামলার কয়েক দিনের মাথায় ১৯ জুলাই ফারিয়া বিনতে মীমকে গ্রেফতার করে পুলিশ। মামলার তদন্ত শেষে ২০১৯ সালের ৩১ মার্চ অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

এরপর ঢাকার এক নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে এ মামলার বিচার শুরু হয়। এরইমধ্যে বেশ কয়েকজনের সাক্ষ্যগ্রহণও করা হয়েছে। এ অবস্থায় মীমকে গত বছরের ১১ অক্টোবর জামিন দেন হাইকোর্ট। পরে মীম কারাগার থেকে মুক্তি পায়।

এ অবস্থায় রাষ্ট্রপক্ষ তার জামিন স্থগিত ও আত্মসমর্পণের নির্দেশনা চেয়ে আবেদন করে। রাষ্ট্রপক্ষের আবেদন চেম্বার আদালত হয়ে আপিল বিভাগে আসে।

আজ এ আবেদনের ওপর শুনানি নিয়ে আপিল বিভাগ আসামির জামিন স্থগিত করেন এবং দুই সপ্তাহের মধ্যে আসামি ফারিয়া বিনতে মীমকে আত্মসমর্পণের নির্দেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

আসামির জামিন স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর