Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনাইটেডে প্রত্যাবর্তন স্যার অ্যালেক্সকে উৎসর্গ রোনালদোর

সারাবাংলা ডেস্ক
৩১ আগস্ট ২০২১ ১৯:৩০

ঘরে ফেরার আনন্দ সমর্থকদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। রেড ডেভিল সমর্থক ও তার ভক্তদের উদ্দেশে সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টে রোনালদো জানালেন, ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য তার অসামান্য ভালোবাসার কথা। তবে সব ছাপিয়ে সাবেক বস অ্যালেক্স ফার্গুসনকে শ্রদ্ধা জানিয়ে বিশেষ বার্তা— ভক্ত সমর্থকদের আপ্লুত করে তুলেছে।

রোনালদো বলেন, ‘যারাই আমাকে জানে, তারা জানে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতি আমার অনিঃশেষ ভালোবাসার কথা। এই ক্লাবে কাটানো বছরগুলো ছিল দুর্দান্ত। একসঙ্গে আমরা যে রাস্তায় হেঁটেছি তা এই মহান প্রতিষ্ঠানের ইতিহাসে সোনালি অক্ষরে লেখা রয়েছে।’

ওল্ড ট্রাফোর্ডে প্রত্যাবর্তন নিয়ে আবেগাপ্লুত রোনালদো। তবে বর্ণনা করার ভাষা খুঁজে পাচ্ছেন না এই সুপারস্টার। শুধু বলেছেন, সবসময়, এমনকি যখন ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে খেলেছেন, তখনো গ্যালারিতে উপস্থিত রেড ডেভিল সমর্থকদের ভালোবাসা ও শ্রদ্ধা তিনি অনুভব করেছেন।

রোনালদো বলেন, ‘আমার প্রথম ঘরোয়া লিগ, প্রথম কাপ, পর্তুগাল জাতীয় দলে প্রথম ডাক পাওয়া, প্রথম চ্যাম্পিয়ন্স লিগ, প্রথম গোল্ডেন বুট এবং আমার প্রথম ব্যালন ডি’অর— সবই এসেছে রেড ডেভিলদের সঙ্গে আমার বিশেষ সম্পর্কের মাধ্যমে। অতীতে ইতিহাস রচিত হয়েছে, আরও একবার ইতিহাস রচনা হবে। কথা দিলাম আমি।’

ইনস্টাগ্রাম পোস্টে পুরো বার্তার পর রোনালদো লিখলেন, ‘স্যার অ্যালেক্স ফার্গুসন, এটা আপনার জন্য।’

বটেই। স্যার অ্যালেক্স ফার্গুসন জীবিত থাকতে নিজের সেরা শিষ্যের ঘরে ফেরার খবরটি চমৎকার বৈকি। তাই, রেড ডেভিল শিবিরে রোনালদোর ফিরে আসা, ‘স্যার অ্যালেক্সের জন্য’ শ্রদ্ধা দেখানোর বড় উপায় হিসেবে বেছে নিয়েছেন প্রিয় শিষ্য রোনালদো।

এই যে এত এত প্রথমের প্রসঙ্গ টানলেন রোনালদো, এর সবকিছুর সঙ্গেই ওতপ্রোতভাবে জড়িয়ে আছে স্যার অ্যালেক্স ফার্গুসনের নাম। বলা চলে, ক্রিস্টিয়ানো রোনালদো নামটি ইতিহাসে যতবার উচ্চারণ হবে স্যার অ্যালেক্সের কথাও ততবার পড়বে মনে।

স্যার অ্যালেক্সই তো সেই জহুরি, যিনি বালক রোনালদোর মাঝে দেখেছিলেন ভবিষ্যতের মহাতারকার প্রতিচ্ছবি। শুধু দেখেই থামেননি তিনি, রোনালদোর সুপারস্টারে পরিণত হয়েছেনও তার হাত ধরেই। রোনালদোকে ওল্ড ট্রাফোর্ডে নিয়ে আসা, উপযুক্ত কদর, যথাযথ পরিচর্যা, মূল্যায়ন— সবই হয়েছে স্যার অ্যালেক্সের দক্ষ হাতে। সে কারণেই তার সময়ে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হিসেবে তিনটি শীর্ষ লিগে ছড়ি ঘুরিয়েছেন পর্তুগিজ সুপারস্টার। আর যার হাত ধরে এই উত্থান, তাকেও রোনালদো ঠিক ততটাই শ্রদ্ধা করেন।

ক্রিস্টিয়ানো রোনালদো স্যার অ্যালেক্স ফার্গুসনকে যে কত উচ্চ শ্রদ্ধার আসনে রাখেন, তা তিনি এর আগেও একাধিকবার বুঝিয়েছেন। এবার ইউনাইটেডে ফিরে বললেন, ‘স্যার অ্যালেক্স, এটা আপনার জন্য।’

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর