Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফোনে আড়িপাতা বন্ধে রিটের শুনানি পেছাল ২ সপ্তাহ

স্টাফ করেসপন্ডেন্ট
১ সেপ্টেম্বর ২০২১ ০১:১২

ঢাকা: ফোনে আড়িপাতা প্রতিরোধে পদক্ষেপ গ্রহণ ও ফাঁস হওয়া ঘটনাগুলোর তদন্তের নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি আবারও দুই সপ্তাহ পিছিয়েছে। আগামী ১২ সেপ্টেম্বর পর্যন্ত এই রিটের শুনানি মুলতবি (স্ট্যান্ড ওভার) করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩১ আগস্ট) রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও রিট আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির।

এর আগে গত ১৬ আগস্ট রাষ্ট্রপক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি দুই সপ্তাহের জন্য পেছানো হয়েছিল। এরও আগে ১০ আগস্ট ফোনে আড়িপাতা প্রতিরোধ ও ফাঁস হওয়া ফোনালাপের ২০টি ঘটনায় কমিটি গঠন করে তদন্তের নির্দেশনা চেয়ে রিট করেছিলেন সুপ্রিম কোর্টের ১০ আইনজীবী। রিটটি শুনানির জন্য মঙ্গলবার কার্যতালিকায় ওঠে।

ফোনে আড়িপাতা প্রতিরোধে আইন অনুযায়ী বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) গৃহীত পদক্ষেপ জানতে চেয়ে গত ২২ জুন ১০ আইনজীবী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবরে আইনি নোটিশ পাঠান। নোটিশের জবাব না পেয়ে ওই ১০ আইনজীবীর পক্ষে আইনজীবী মোহাম্মদ শিশির মনির গত ১০ আগস্ট সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন।

রিটে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব এবং বিটিআরসির চেয়ারম্যানকে রিটে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনকারী ১০ আইনজীবী হলেন— মোস্তাফিজুর রহমান, রেজওয়ানা ফেরদৌস, উত্তম কুমার বণিক, শাহ নাবিলা কাশফী, ফরহাদ আহমেদ সিদ্দিকী, মোহাম্মদ নওয়াব আলী, মোহাম্মদ ইবরাহিম খলিল, জি এম মুজাহিদুর রহমান, ইমরুল কায়েস ও একরামুল কবির।

সারাবাংলা/কেআইএফ/টিআর

ফোনে আড়িপাতা রিট মুলতবি হাইকোর্টে রিট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর