Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চন্দ্রনাথ পাহাড় নিয়ে উসকানিমূলক পোস্ট, ২ মাদরাসা ছাত্র গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
১ সেপ্টেম্বর ২০২১ ১৩:০৪

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে ধর্মীয় উসকানিমূলক কর্মকাণ্ডের অভিযোগে দুই মাদরাসা ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (৩১ আগস্ট) রাতে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে তাদের গ্রেফতার করে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ।

পুলিশ জানিয়েছে, সনাতন ধর্মাবলম্বীদের তীর্থস্থান হিসেবে পরিচিত চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে আজান দেওয়ার ছবি তুলে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ায় দুই যুবককে গ্রেফতার করা হয় । সেখানে ইসলামের পতাকা ওড়ানোর ঘোষণা দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করা হয়।

গ্রেফতার দুইজন হলেন—মুহাম্মাদ শিব্বির বিন নজির (২১) ও রিফাত খন্দকার (২১)। তারা দুইজন ঢাকার মোহাম্মদপুরের একটি মাদরাসার শিক্ষার্থী।

‘মুহাম্মাদ শিব্বির বিন নজির’ নামে একটি ফেসবুক আইডি থেকে গত ২৭ অগাস্ট সীতাকুন্ডের চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় আজান দেওয়ার ছবি পোস্ট করে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিবাদ হয়। সীতাকুণ্ডের স্থানীয়রাও একে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রচেষ্টা বলে মন্তব্য করে দায়ীদের গ্রেফতারের দাবি জানায়।

চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কেশব চক্রবর্তী সারাবাংলাকে জানান, শিব্বির ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেয় আর রিফাত সেটা শেয়ার করে। শিব্বির সুন্দরবন ট্যুরিজম নামে একটি প্রতিষ্ঠানে টুরিস্ট গাইড হিসেবে কাজ করে। ২৭ আগস্ট পর্যটক নিয়ে সেই চন্দ্রনাথ পাহাড়ে বেড়াতে গিয়ে উসকানিমূলক এই কর্মকাণ্ড করে।’

শিব্বির ও রিফাতের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সীতাকুণ্ড থানায় মামলা হয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দা কর্মকর্তা কেশব চক্রবর্তী।

উল্লেখ্য, উপমহাদেশের হিন্দু সম্প্রদায়ের মানুষের কাছে তীর্থস্থান হিসেবে পরিচিত চন্দ্রনাথ পাহাড়ে ভারত-নেপালসহ বিশ্বের বিভিন্নস্থান থেকে প্রতিবছর লাখো মানুষ সমবেত হন। পূণ্যলাভের আশায় প্রতিবছর শিব চতুর্দশীতে পাহাড় চূড়ায় শিবমন্দিরে যান লাখো ধর্মপ্রাণ নরনারী।

সারাবাংলা/আরডি/এএম

চন্দ্রনাথ পাহাড় টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর