Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেলে চাকরি দেওয়ার নামে প্রতারণা, আটক ১

স্পেশাল ককরেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২১ ২০:৪৩

ঢাকা: রেলওয়েতে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। সোমবার (২ সেপ্টেম্বর) রেলপথ মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হাতিরঝিল সংলগ্ন পুলিশ প্লাজা থেকে জাতীয় দলের সাবেক ফুটবলার সাইদ হাসান কানন রেলমন্ত্রীর একান্ত সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আতিকুর রহমানকে ফোন করে জানান, রেলপথ মন্ত্রণালয়ের জাহিদুল ইসলাম নামের এক সহকারী সচিব রেলের চলমান নিয়োগে অফিস সহকারী পদে চাকরি দেওয়ার নাম করে মো. নুরুন্নবী কিরণের কাছ থেকে পাঁচ লাখ টাকার চুক্তি করে ইতোমধ্যে তিন লাখ টাকা নিয়েছে। কিন্তু চাকরি প্রার্থীর সন্দেহ হওয়ায় সে তার পরিচিত সাইদ হাসান কাননকে বিষয়টি জানালে তিনি রেলমন্ত্রীর একান্ত সচিবকে বিষয়টি অবগত করেন।

বিজ্ঞাপন

বিষয়টি জানার পুলিশ প্লাজা থেকে জাহিদুল ইসলাম পরিচয়ধারী প্রতারক ওই ব্যক্তিকে আটক করা হয়। প্রতারক রেলপথ মন্ত্রণালয়ের বাজেট শাখা-১-এ সহকারী সচিব হিসেবে কর্মরত বলে পরিচয় দিয়ে থাকেন। আসলে ওই ব্যক্তি উল্লাপাড়ার জুট ইন্সপেক্টর মির্জা শফিকুর রহমান। তাকে জিজ্ঞাসাবাদে তিন লাখ টাকা অগ্রিম নেওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

প্রতারক শফিকুর চাকরি প্রত্যাশী ওই ব্যক্তির কাছ থেকে চুক্তি মোতাবেক অবশিষ্ট ২ লাখ টাকা নিতে পুলিশ প্লাজায় এসেছিল। চাকরি না পেলে পাঁচ লাখ টাকা ফেরত দেওয়ার প্রমাণ হিসেবে ডাচ বাংলা ব্যাংকের একটি চেক গ্যারান্টার হিসেবে চাকরি প্রত্যাশীকে দিয়ে রেখেছে।

এ বিষয়ে রেলপথমন্ত্রী সাধারণ জনগণকে যেকোনো ধরনের প্রতারণা থেকে সজাগ থাকার অনুরোধ জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

চাকরি প্রতারণা রেলওয়ে

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর