Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি ক্যাম্পাসে ছাত্রলীগের দু’গ্রুপের মারামারিতে আহত ৪

চবি করেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২১ ২৩:১২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই গ্রুপে মারামারিতে উভয়পক্ষের অন্তত চারজন আহত হয়েছেন। ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে এ মারামারির ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে এ ঘটনা ঘটে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন।

বিজ্ঞাপন

আহতরা হলেন- চবি’র ২০১৯-২০ শিক্ষাবর্ষের রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের গণিত বিভাগের শিক্ষার্থী আলী রিমন, শফিকুল ফেরদৌস বাঁধন এবং তসলিম হাসান আশিক।

এদের মধ্যে, মেহেদী হাসান ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক সিএফসি গ্রুপের কর্মী ও আলী রিমন, শফিকুল ফেরদৌস বাঁধন এবং তসলিম হাসান আশিক সিক্সটি নাইনের কর্মী বলে জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কথা কাটাকাটি হওয়ায় সিএফসি গ্রুপের একজন কর্মীকে ধাওয়া করে ধরে মারধর করে সিক্সটি নাইনের কর্মীরা। এর জেরে আমানত হলে অবস্থান করা সিক্সটি নাইনের তিনজন কর্মীকে মারধর করে সিএফসি গ্রুপের কর্মীরা। এর জেরে ধাওয়া-পাল্টা ধাওয়া চলতে থাকলে প্রক্টরিয়াল বডি ও পুলিশ ঘটনাস্থলে যায়। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিবাদমান শাটল ট্রেনের বগিভিত্তিক গ্রুপ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সিক্সটি নাইন গ্রুপ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু সারাবাংলাকে বলেন, ‘জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। আমরা সিনিয়ররা বসে সমাধান করছি।’

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল সারাবাংলাকে বলেন, ‘জুনিয়রদের একটু ঝামেলা হয়ছে। তেমন বড় কোনো বিষয় নয়। আমরা বসে সমাধান করেছি।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া সারাবাংলাকে বলেন, ‘ক্যাম্পাসে দুই গ্রুপের মধ্যে ঝামেলা হয়েছিল। আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। তেমন কোনো অপ্রীতিকর কিছু ঘটেনি। এখন পরিস্থিতি শান্ত আছে।‘

চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আজম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

সারাবাংলা /সিসি/এমও

চবি ক্যাম্পাস ছাত্রলীগ মারামারি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর